ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

প্যান্ট খুলে পুলিশের প্রতিবাদ

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২৪, ১৮:৩৩

প্যান্ট খুলে পুলিশের প্রতিবাদ
ফাইল ছবি।

জার্মানির বাভেরিয়ায় ইউনিফর্মের ঘাটতি দেখা দেয়ায় হতাশা দেখা দিয়েছে পুলিশদের মধ্যে। দীর্ঘদিন ধরে ইউনিফর্মের ঘাটতি থাকায় পুলিশ সদস্যরা তাই তাদের দাবি জানাতে প্যান্ট না পরেই যোগ দিচ্ছেন কর্মস্থলে।

সংবাদ মাধ্যম ডয়েচ ভেলে জানিয়েছে, জার্মান পুলিশ ইউনিয়নের প্রকাশিত একটি ভিডিওতে হতাশার বহিঃপ্রকাশ হিসেবে পুলিশ সদস্যদের প্যান্ট ছাড়া ইউনিফর্ম পরে কাজ করতে দেখা যায়।

স্টেট চ্যাপ্টার অফ দ্য পুলিশ ইউনিয়নের ইউটিউব এবং ইনস্টাগ্রামে প্রকাশ করা ভিডিওতে দেখা যায়, পুলিশের গাড়িতে বসে দুই পুলিশ কর্মকর্তা একে অন্যকে জিজ্ঞেস করছেন, আর কতদিন অপেক্ষা করতে হবে? উত্তরে আরেকজন বলেন, চার, ছয় মাস। এই কথা বলতে বলতে যখন তারা বিএমডাব্লিউ গাড়ি থেকে বেরিয়ে আসেন, তখন দেখা যায়, তারা প্যান্টবিহীন ইউনিফর্ম পরে আছেন।

এরপর ওই ইউনিয়নের চেয়ারম্যান ইয়ুর্গেন কোহলাইন মূল সমস্যা তুলে ধরে বলেন, এটা দেখে আপনাদের মনে হতে পারে এপ্রিল ফুলের একটা বাজে কৌতুক। কিন্তু আসলে এখানে হাসির কিছু নেই। ইউনিফর্মের ভয়াবহ অভাব আসলে পুলিশ কর্মকর্তাদের জন্য অসম্মানের৷ তিনি বলেন, বাভেরিয়ার পুলিশরা অর্ধনগ্ন, এমনকি ট্রাউজার ছাড়া থাকতে বাধ্য হচ্ছেন। বর্তমানে ইউনিফর্মের বেশ ঘাটতি রয়েছে। যেমন: ক্যাপ, জ্যাকেট এবং প্যান্ট। আমরা অনেক মাস ধরে অপেক্ষা করছি।

পুলিশ ইউনিয়ন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানিয়েছে যাতে দ্রুত এই সমস্যার সমাধান করা হয়। এজন্য অতিরিক্ত খরচ লাগলে তাও দিতে হবে বলে দাবি জানিয়েছেন তারা। ইউনিয়নের পক্ষ থেকে বলা হয়েছে, ২০২০ সাল থেকে ভালো ইউনিফর্মের ঘাটতি রয়েছে, যেটা নিয়ে কখনো কথা বলা হয়নি। কিন্তু এখন ইউনিফর্ম পাওয়াটা বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানিয়েছেন, তারা সমস্যা সম্পর্কে জানেন। সরবরাহ খাতে ব্যাঘাতের কারণে এই সমস্যার সৃষ্টি হয়েছে বলেও জানান তিনি। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, খুব তারাতারি এর সমাধান করা হবে। তবে জার্মানির ইউনিয়ন চেয়ারম্যান ইয়ুর্গেন বলেছেন, এটা এখনো অনিশ্চিত, আসলেই সংকট সমাধান হবে নাকি পরিস্থিতি আরও খারাপ হবে তা বলা যাচ্ছে না।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত