ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ৭ চৈত্র ১৪২৬ অাপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৯, ০৯:৫১

প্রিন্ট

মোদিকে মমতার কটাক্ষ

এবার হবে ‘ডিজাস্ট্রাস প্রাইম মিনিস্টার’ ছবি

এবার হবে ‘ডিজাস্ট্রাস প্রাইম মিনিস্টার’ ছবি
কলকাতা প্রতিনিধি

ভারতে এ সময়ের আলোচিত ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’র পালটা ছবি হবে ‘ডিজাস্ট্রাস প্রাইম মিনিষ্টার’। শুক্রবার কলকাতা সংলগ্ন উত্তর ২৪ পরগনা জেলার জেলা সদর বারাসতে যাত্রা উৎসবের উদ্বোধনে এসে একথা বলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহনের বায়োপিক ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিষ্টার’ এর নাম তুলে ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘ডিজাস্ট্রাস প্রাইম মিনিস্টার’ বলে কটাক্ষ করলেন মমতা।

ইতিমধ্যেই ভারতের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে পরিচালক বিজয় রত্নাকর গুট্টের ছবি ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’।

শুক্রবারেই কলকাতার এক প্রেক্ষাগৃহে ছবিটির শো চলাকালীন বিক্ষোভ দেখান যুব কংগ্রেসের কর্মীরা। কংগ্রেস নেতাদের অভিযোগ, ভারতে লোকসভা নির্বাচনের আগে প্রচার চালাতে এই ধরনের সিনেমা তৈরি করা হয়েছে।

শুক্রবার বারাসতে যাত্রা উৎসবের উদ্বোধন করতে গিয়ে এই প্রসঙ্গে সিনেমাটির প্রেক্ষাপট ও নাম নিয়ে তীব্র নিন্দা করেন মমতা।

তিনি বলেন, ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ তো সবাই দেখেছে। ভোটের আগে একটা সিনেমা বের করলো ওরা, সবই প্রোপাগান্ডা, বোঝা যায় সবই। কংগ্রসের সঙ্গে আমার তফাত আছে। মতপার্থক্য হয়েছিলো বলেই বেরিয়ে এসে তৃনমূল কংগ্রেস তৈরি করেছিলাম। কংগ্রেসের সঙ্গে আমার তফাত রয়েছে ঠিকই কিন্ত এখন যেটা করা হচ্ছে তা বিকৃত, এটা অন্যায়।

এরপরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে মমতা বলেন, ‘প্রধানমন্ত্রী, আয়নায় নিজের চেহারা দেখুন। তাকে (মোদি) দেখে মানুষ ভয় পায়। লোকে বলে, ওরে বাবা গব্বর সিং।’

মমতা বলেন, আগামী দিনে আরও একটা সিনেমা হবে, ডিজাস্ট্রাস পিএম তৈরি হবে।

‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ ছবিতে সোনিয়া-রাহুলকে অবমাননা করা হয়েছে বলেও অভিযোগ করেন মমতা। এরপরেই তিনি মোদিকে কটাক্ষ করে বলেন, ‘যখন ক্ষমতায় থাকবেন না তখন আপনার নামেও সিনেমা হবে। এটাই রাজনীতির অধঃপতন।’

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close