ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

সেলফিতে খ্যাতি, সেলফিতেই মৃত্যু

সেলফিতে খ্যাতি, সেলফিতেই মৃত্যু

সেলফির কারণেই বিশ্ব জুড়ে ‘বিকিনি ক্লাইম্বার’ হিসেবে পরিচিতি পেয়েছিলেন তাইওয়ানের পর্বতারোহী গিগি ইউ। এবার সেলফি তুলতে গিয়েই পাহাড় থেকে পড়েই মৃত্যু হলো তার।

প্রত্যেকবার পাহাড়ের চূড়ায় উঠার পর প্রমাণ হিসেবে নিজের বিকিনি পরা সেলফি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেন গিগি। আবহাওয়ার নিয়মে তাপমাত্রা হিমাঙ্কের নিচে নামলেও পর্বত শিখরে তার পোশাকের কখনও পরিবর্তন হতো না। বদলাতো কেবল বিকিনির রং ও ডিজাইন। নানা রঙে ঢংয়ে সেলফি তুলতেন গিগি। শুধুমাত্র পাহাড়ে পরার জন্যই তার সংগ্রহে ছিল ৯৭টি বিকিনি।

এরই ধারাবাহিকতায় শনিবার গিয়েছিলেন তাইওয়ানের ইউসান ন্যাশনাল পার্কে। সেখানে পাহাড়ের চূড়ায় দাঁড়িয়ে সেলফি তোলার সময় ১শ ফুট নিচে পড়ে যান। পড়ে যাওয়ার খবরটিও নিজেই প্রথম সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। জানান, শরীরের নিচের অংশে চোট লেগেছে, ফলে নড়াচড়া করতে পারছেন না। তবে হাত সক্রিয় রয়েছে।

গিগির দুর্ঘটনার খবর পেয়েই তাকে উদ্ধারে পৌঁছায় হেলিকপ্টার ও উদ্ধারকারী দল। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে তাদের ফিরে আসতে হয়। সোমবার উদ্ধারে গিয়ে গিগির নিথর দেহ দেখতে পান উদ্ধারকারীরা।

বিকিনি সেলফির শুরু যেভাবে

মিডিয়ায় প্রকাশিত বিভিন্ন সূত্র থেকে জানা যায়, একবার এক বন্ধুর সঙ্গে বাজি ধরে হেরে যান গিগি। শাস্তি হিসেবে তাকে বিকিনি পরে সেলফি তুলতে হয়। এই থেকে শুরু। এরপর তো বিকিনি পরে ছবি তোলা এবং সেগুলো ফেসবুকে দেয়া তার নেশা হয়ে গিয়েছিল। আর এই সেলফির জন্যই গত চার বছরে শতাধিক পহাড়ে ওঠা হয়ে গিয়েছিলো তার। আর ফেসবুকে তার ভক্তকুলের সংখ্যাও ছিলো হাজার হাজার।

পাহাড়ের চূড়া থেকে বিকিনি পরে সেলফি তোলার কারণেই সোশ্যাল মিডিয়ায় ‘বিকিনি ক্লাইম্বার’ হিসেবে নাম করেছিলেন গিগি।

সূত্র: ইন্ডিয়া ব্লুমস

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত