ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

মোদি সরকারের পাশে থাকার আশ্বাস সৌদির যুবরাজের

  কলকাতা প্রতিনিধি

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৩৫

মোদি সরকারের পাশে থাকার আশ্বাস সৌদির যুবরাজের

ভারতে সন্ত্রাসবাদ দমনে মোদি সরকারের পাশে থাকার আশ্বাস দিলেন সৌদির যুবরাজ মোহাম্মদ-বিন-সালমন।

তিনি আরো বলেন, সন্ত্রাসবাদ দমনের বিষয়ে সকলকে সঙ্গে নিয়েই চলতে হবে। সন্ত্রাসবাদ আমাদের সকলের চিন্তার বিষয়। আমরা এই ইস্যুতে ভারতের পাশে থাকবে। গোয়েন্দা তথ্য দিয়ে সাহায্য করবো ভারতকে। সকলকে একসঙ্গে নিয়ে এগিয়ে চলবো পরবর্তী প্রজন্মের ভবিষ্যত সুরক্ষিত করার জন্য।

বুধবার যৌথ সাংবাদিক বৈঠকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, যে দেশ সন্ত্রাসবাদে ইন্ধন জোগাচ্ছে তাদের উপর আরও চাপ বাড়াতে সহমত হয়েছি আমরা।

উল্লেখ্য, দু’দিনের সফরে মঙ্গলবার রাতে ভারত সফরে আসেন সৌদি যুবরাজ।

মঙ্গলবার রাতে তিনি ভারতে এসে পৌঁছুলে প্রোটোকল ভেঙে দিল্লি বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন বিমানবন্দরে শঙ্খধ্বনিতে স্বাগত জানানো হয় সৌদির যুবরাজকে।

ভারতের মাটিতে পা দিয়েই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘বড় ভাই’ বলে সম্বোধন করেন সৌদি আরবের যুবরাজ মোহম্মদ বিন সালমন। ভারতে পুলওয়ামায় সেনা কনভয়ে জঙ্গি হামলার ঘটনার আবহে সৌদি যুবরাজের এই সফর কূটনৈতিকভাবে গুরত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

বুধবার ভারতের রাষ্ট্রপতি ভবনে তাকে অভ্যর্থনা জানানোর সময় যুবরাজ সালমন বলেন, আমাদের সম্পর্ক ভ্রাতৃত্বের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আমার বড়ো ভাই। তাকে দেখে সর্বদা অনুপ্রেরনা পাওয়া যায়।

সৌদি আরবের যুবরাজ বলেন, ভারতের সঙ্গে তার দেশের সম্পর্কও বহুদিনের। দুই দেশের মধ্যে এক হাজার বছরের সম্পর্ক রয়েছে।

এমনকি সৌদি যুবরাজ আরও এক ধাপ এগিয়ে বলেন, লিখিত ইতিহাস তৈরি হওয়ার আগেও ভারতের সঙ্গে সম্পর্ক রয়েছে তাদের।

ভারতের রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সামনে সৌদির যুবরাজ বলেন, দুই দেশের সঙ্গে এই অটুট সম্পর্ক আরও এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছি আমরা। ভারতের প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতির নেতৃত্বে দুই দেশের মধ্যে দারুণ সম্পর্ক তৈরি করতে প্রস্তুত আমরা।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত