ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৯ মিনিট আগে
শিরোনাম

ইসরায়েলি লেজার বোমা দিয়ে ভারতীয় হামলা: প্রতিরোধে ব্যর্থ পাকিস্তান

ইসরায়েলি লেজার বোমা দিয়ে ভারতীয় হামলা: প্রতিরোধে ব্যর্থ পাকিস্তান

পাকিস্তানে ঢুকে আকস্মিক হামলা চালিয়েছে ভারত। এতে ৩০০ পাকিস্তানি জঙ্গি নিহত হয়েছে বলে দাবি ভারতের। জানা গেছে ওই হামলায় শক্তিশালী ইসরায়েলি লেজার গাইডেড বোমা ব্যবহার করেছে ভারতী সেনারা। ভারতীয় গণমাধ্যমের খবর পাকিস্তানি সেনাদের এফ-১৬ যুদ্ধবিমান ভারতীয় শক্তিশালী অস্ত্র দেখে পালিয়ে যেতে বাধ্য হ। এছাড়া পাকিস্তান পাল্টা হামলা চালালে সীমান্ত রেখায় পুরো যুদ্ধ প্রস্তুতি নিয়ে রেখেছে ভারতীয় বিমান বাহিনী।

মঙ্গলবার ভোররাতে যখন ভারতীয় বিমান বাহিনী হামলা চালাতে শুরু করে, তখন তা টের পায় পাকিস্তানি সেনাও। সংবাদসংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, তখনই ভারতের হামলা রুখে দেওয়ার চেষ্টা করেছিল তারা। তাদের তরফে পাঠানো হয় এফ-১৭ যুদ্ধবিমান। কিন্তু ভারতের শক্তি দেখে পালিয়ে যেতে বাধ্য হয় পাকিস্তানি সেনা। কোনওরকম প্রতিরোধের সাহসই তারা দেখাতে পারেনি বলে সূত্র মারফত জানা গিয়েছে।

ভারতীয় দৈনিক হিন্দুস্তান টাইমস বলছে, মিরাজ-২০০০ জঙ্গিবিমান ব্যবহার করে লেজার গাইডেড এক হাজার পাউন্ডের বোমা ফেলা হয়েছে। ইসরায়েলি প্রযুক্তি দিয়ে এই লেজার গাইডেড বোমা তৈরি করা হয়েছে। কারগিলে যার প্রথম ব্যবহার করা হয়েছিল।

পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া এলাকায় বালাকোটের নিয়ন্ত্রণরেখা বরাবর ভারতীয় বিমানবাহিনী বোমাবর্ষণ করেছে। ভারতের সরকারি সূত্র জানিয়েছে, ছয় থেকে সাত একর জমিতে বালাকোট ক্যাম্প অবস্থিত। পাকিস্তানে জইশ-ই-মোহাম্মদের এটিই সবচেয়ে বড় ক্যাম্প বলে জানা গেছে।

এর আগে ভারতীয় কৃষিমন্ত্রী গাজেন্দ্র সিং শেখওয়াত বলেন, নিয়ন্ত্রণরেখা পার হয়ে সন্ত্রাসীদের ক্যাম্পে আজ সকালে বিমান হামলা চালিয়েছে ভারতের বিমানবাহিনী। হামলায় সন্ত্রাসীদের ওই ক্যাম্প পুরোপুলি ধ্বংস হয়ে গেছে।

মুজাফফরাবাদ এলাকাটি পাকিস্তাননিয়ন্ত্রিত কাশ্মীরের অংশ ও বালাকোট শহরটি কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা থেকে ৫০ কিলোমিটার দূরে পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশে।

  • সর্বশেষ
  • পঠিত