ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

এবার লন্ডনে মসজিদের বাইরে হাতুড়ি নিয়ে হামলা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৬ মার্চ ২০১৯, ১৪:৪৪  
আপডেট :
 ১৬ মার্চ ২০১৯, ১৪:৪৮

এবার লন্ডনে মসজিদের বাইরে হাতুড়ি নিয়ে হামলা

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের ২টি মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলার কয়েক ঘণ্টার মধ্যেই পূর্ব লন্ডনের একটি মসজিদের বাইরে অস্ত্র ও হাতুড়ি নিয়ে এক মুসলিমের ওপর হামলার ঘটনা ঘটেছে।

স্থানীয় সময় শুক্রবার দুপুরে লন্ডনের হোয়াটচ্যাপেলের ক্যানন স্ট্রিট রোডে এ ঘটনা ঘটে। এ সময় হামলাকরীরা চিৎকার করে ‘ইসলামবিরোধী’ বক্তব্য দিতে দিতে ওই স্থান ত্যাগ করে।

আন্তর্জাতিক গণমাধ্যমের তথ্য মতে, ওই রাস্তায় ধীর গতিতে চলা একটি গাড়িকে দুজন অস্ত্রধারী যুবক ধাওয়া করেন। তাদের বয়স ২০ বছরের মতো। এ সময় গাড়িটি চলতে থাকলে এক যুবক সামনে গিয়ে গাড়ির উপর উঠে বসেন। অন্যজন জোর করে গাড়ির দরজা খুলে গাড়ির মধ্যে উঠে যান এবং গাড়ির চালককে আঘাত করেন।

জানা যায়, হামলাকারীরা আশাদিবি সেন্টার নামে ওই মসজিদের পাশ দিয়ে যাওয়ার সময় ‘ইসলামবিরোধী’ গালি দিচ্ছিলো। এ ছাড়া তারা জুম্মার নামাজে অংশ নেওয়া মুসলিমদের ‘সন্ত্রাসী’ বলে সম্বোধন করেছিল।

পুলিশ জানিয়েছে, গাড়িতে থাকা ওই ব্যক্তি বয়স ২৭ বছর। তিনি এশিয়ার অধিবাসী। হামলায় তিনি মাথায় আঘাত পান। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে তিনি কোনো চিকিৎসা না নিয়েই হাসপাতাল ত্যাগ করেন।

এদিকে ঘটনার পর পুলিশে পৌঁছানোর আগেই হামলাকারীরা একটি নীল গাড়িতে করে পালিয়ে যান। এ ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার করা যায়নি বলে জানিয়েছে পুলিশ।

  • সর্বশেষ
  • পঠিত