ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬ অাপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ২২ এপ্রিল ২০১৯, ১১:৪৩

প্রিন্ট

প্লেট হাতে হোটেলের কিউতে দাঁড়িয়েছিলো হামলাকারী

প্লেট হাতে হোটেলের কিউতে দাঁড়িয়েছিলো হামলাকারী
অনলাইন ডেস্ক

ইস্টার সানডের দিন সকালে কলম্বোর সিনামন গ্রান্ড হোটেলের ট্যাপ্রোবেন রেস্টুরেন্টে নাস্তার জন্য দীর্ঘ লাইনে ধৈর্য ধরে অপেক্ষা করেছিল আত্মঘাতী বোমা হামলাকারী। আস্তে আস্তে লাইনের সামনে পৌঁছায় সে। রেস্টুরেন্টের কর্মী তার প্লেটে যখন খাবার তুলে দিতে যাবেন, ঠিক সেই মুহূর্তে নিজের পিঠে থাকা বিস্ফোরক বোঝাই ব্যাগে বিস্ফোরণ ঘটায় সে। তার নাম মহম্মদ আজম মহম্মদ বলে জানা গেছে। সে শ্রীলঙ্কার নাগরিক। তবে এটি তার ছদ্মনাম কি না, জানা যায়নি।

হোটেলের রেকর্ড বলছে, হামলার আগের দিন রাতে ওই পাঁচতারা হোটেলে চেক-ইন করেছিল মহম্মদ আজম মহম্মদ। সে ব্যবসার কাজে এসেছে বলে জানিয়েছিল। যে ঠিকানা দিয়েছিল, সেটি ভুয়া বলে জানতে পেরেছেন হোটেল কর্তৃপক্ষ।

নাম গোপন রাখার শর্তে সংবাদ সংস্থা এএফপি-র কাছে সিনামন গ্র্যান্ডের ‘ট্যাপ্রোবেন রেস্টুরেন্টের অন্যতম ম্যানেজার দাবি করেছেন, আজমই ওই আত্মঘাতী জঙ্গি।

ইস্টারের ছুটির জন্য রোববার সকাল সাড়ে ৮টা নাগাদ ভিড়ে প্রায় ঠাসা ছিল সে রেস্টুরেন্টটি। অনেকেই এসেছিলেন সপরিবার। ওই ম্যানেজারের কথায়, ‘বুফে-র লাইনে দাঁড়িয়েছিল লোকটি। আমাদের যে ম্যানেজার অতিথিদের স্বাগত জানাচ্ছিলেন, তিনি বিস্ফোরণে ছিন্নভিন্ন হয়ে যান। তার দেহাংশ পরে নিয়ে যায় পুলিশ।’ওই বিস্ফোরণে হামলাকারী নিজেও নিহত হয়েছেন।

রোববার শ্রীলঙ্কার আরো দুটি হোটেলে হামলা হয়েছে, সেগুলো হলো শাংগ্রি লা ও কিংসবেরি হোটেল। এছাড়া কলম্বোর বেশ কয়েকটি গির্জাতেও হামলা হয়েছে। হামলায় শেষ খবর পাওয়া পর্যন্ত ২৯০ জন নিহত হয়েছে বলে জানা গেছে। নিহতদের মধ্যে কমপক্ষে ৩৫ জন বিদেশি।

সূত্র: দ্য হিন্দু

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close