ঢাকা, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ০৮ জুন ২০১৯, ০৯:২৫

প্রিন্ট

যে দেশে আস্ত ব্রিজই চুরি যায়

যে দেশে আস্ত ব্রিজই চুরি যায়
অনলাইন ডেস্ক

রাশিয়ার আর্টিক অঞ্চলে উম্বা নদীর উপর একটি ব্রিজ নির্মাণের কাজ চলছিল বেশ কিছুদিন ধরেই। সেই কাজ প্রায় শেষ হয়েই এসেছিল। এ সময় একদিন সকালে দেখা গেল ব্রিজের প্রায় ৭৫ ফুট অংশ উধাও হয়ে গেছে। রাশিয়ার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ভিকে-তে গায়েব হয়ে যাওয়া সেতুর অংশ পোস্ট করেন এক ব্যক্তি। তারপর থেকেই সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্মে ঘুরতে থাকে ওই ব্রিজের ছবি। এরপরই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসে সে দেশের প্রশাসন।

শেয়ার হওয়া সেতুর সেই ছবিতে দেখা যাচ্ছে, নদীর উপর থাকা ব্রিজের মাঝখানের অংশটুকু নেই। সেই অংশের একটি টুকরো ভাঙাচোরা অবস্থায় পড়ে রয়েছে উম্বা নদীর জলে।

ব্রিজের এত বড় অংশ গায়েব হয়ে যাওয়া দেখে চিন্তায় প়ড়েছে স্থানীয় প্রশাসন। কী করে ব্রিজটির এমন অবস্থা হল তা জানতে তদন্তও শুরু হয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, ব্রিজের কোনো অংশ এ ভাবে ভেঙে পড়ে না। তাই প্রাকৃতিক বিপর্যয়ের কারণে ব্রিজের এমন অবস্থা হয়েছে এমনটা মনে করছেন না বিশেষজ্ঞরা।

স্থানীয়দের একাংশের মতে, ব্রিজটি খুলে এনে তারপর সেখান থেকে লোহার জিনিসপত্র চুরি করেছে চোরেরা। পুলিশও এই বিষয়টি নিয়েই তদন্ত করছে। এই মামলার দায়িত্বে থাকা এক পুলিশ অফিসার বলেছেন, সেতু থেকে জিনিস চুরি করে চোরেরা বিক্রি করেও থাকতে পারে। আমরা তদন্ত চালাচ্ছি।

তবে এখন পর্যন্ত চোরেদের কোনো হদিস পায়নি পুলিশ।

ব্রিজের যে অংশটি চুরি গেছে

সূত্র: আনন্দবাজার

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত