ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬ আপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ১৭ আগস্ট ২০১৯, ১১:০০

প্রিন্ট

ভারতের বিরুদ্ধে ‘জিহাদ’ ঘোষণা করে হামলার হুমকি

ভারতের বিরুদ্ধে ‘জিহাদ’ ঘোষণা করে হামলার হুমকি
জার্নাল ডেস্ক

ভারতের বিরুদ্ধে ‘জিহাদ’ ঘোষণা করে হামলার হুমকি দিয়েছে পাকিস্তানের সন্ত্রাসবাদী সংগঠনগুলো। শনিবার ভারতীয় সংবাদমাধ্যম এই সময় তাদের প্রকাশিত সংবাদে এতথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যটি বলছে, পাক-অধিকৃত কাশ্মীরের মুজফফরাবাদ থেকে একটি ভিডিও প্রকাশ করে আক্রমণ চালানোর হুঁশিয়ারি দেওয়া হয়েছে। হিজবুল মুজাহিদিন এবং ইউনাইটেড জিহাদ কাউন্সিলের মতো সংগঠনগুলিকে ভারতে হামলা চালাতে পাক সরকারও নতুন করে ফের মদত দিচ্ছে।

ভারতের সংবিধানের ৩৭০ এবং ৩৫এ ধারা খারিজ করে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা কেন্দ্র প্রত্যাহার করে নেওয়ার পর এবার ভারতের বিরুদ্ধে নতুন করে হামলার প্রস্তুতি নিচ্ছে পাকিস্তানের সন্ত্রাসবাদী সংগঠনগুলি।

সংবাদমাধ্যমটি আরো বলছে, বৃহস্পতিবারই পাক-অধিকৃত কাশ্মীরের মুজফফরাবাদের প্রেস ক্লাবের সামনে মিছিল করে হিজবুল মুজাহিদিনের খালিদ সইফুল্লা এবং নইব আমীরের মতো নেতারা। সেখানে সরাসরি জিহাদের ডাক দেওয়া হয়। ভারতের বিরুদ্ধে হামলার হুঁশিয়ারি দেওয়া একটি ভিডিও প্রকাশ করা হয়।

এদিকে গত ৫ আগস্ট ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ হঠাৎ করেই রাজ্যসভায় কাশ্মীরকে গত ৭০ বছরেরও বেশি সময় ধরে বিশেষ মর্যাদা দেওয়া সংবিধানের ৩৭০ ধারাটি বাতিল ঘোষণা করেন। এরপর থেকেই অনেকেই মনে করছেন কাশ্মীরকে ঘিরে আবারো যুদ্ধে জড়াতে চলেছে ২ প্রতিবেশি দেশ।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত