ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬ আপডেট : ২ ঘন্টা আগে English

প্রকাশ : ১৮ আগস্ট ২০১৯, ২২:২৩

প্রিন্ট

কাশ্মীর থেকে দৃষ্টি সরাতে পরমাণু যুদ্ধে নামতে পারে ভারত: ইমরান

কাশ্মীর থেকে দৃষ্টি সরাতে পরমাণু যুদ্ধে নামতে পারে ভারত: ইমরান
আন্তর্জাতিক ডেস্ক

এবার ভারতের বিরুদ্ধে পরমাণু যুদ্ধ বাধানোর চেষ্টার অভিযোগ করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

শনিবারই ভারতের পরমাণু হামলা মোকাবিলায় পুরোদস্তুর প্রস্তুতির ইঙ্গিত দিয়েছিল ইসলামাবাদ। এ বার তার টুইটে ভারতের সম্ভাব্য পরমাণু যুদ্ধ নিয়ে বিশ্বকে সতর্ক হতে বললেন ইমরান। তার ধারণা, কাশ্মীর থেকে গোটা বিশ্বের নজর ঘোরাতেই ভারত ওই পরমাণু যুদ্ধ বাধিয়ে দিতে পারে।

একের পর এক টুইটে ইমরান লিখেছেন, ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার থেকে অন্য দেশগুলো কতটা নিরাপদ এ বার গুরুত্ব দিয়ে তা ভাবা উচিত গোটা বিশ্বের। কারণ, এটা এমন একটা বিষয়, যার প্রভাব শুধুই এই অঞ্চলেই নয়, পড়বে গোটা বিশ্বে।

শনিবারই ইসলামাবাদের তরফে জানানো হয়, ভারতের দিক থেকে যে কোনো পরমাণু হামলার জন্য ‘পুরোপুরি প্রস্তুত’পাকিস্তান।

৩৭০ ধারা রদের পর কাশ্মীরের পরিস্থিতি নিয়ে গতকাল ইমরান সরকারের শীর্ষ স্তরের মন্ত্রী, অফিসার ও উচ্চপদস্থ সেনাকর্তাদের একটি গুরুত্বপূর্ণ বৈঠক হয়। তার পরেই যৌথ সংবাদ সম্মেলন করেন পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি ও সেনবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর।

সেখানে গফুর বলেন, এই ব্যাপারে আমাদের সন্দেহটা হালে খুবই জোরালো হয়েছে যে, কাশ্মীর থেকে গোটা বিশ্বের নজর ঘোরাতে বড়সড় পরমাণু হানাদারি চালাতে পারে ভারত। তবে তার জন্য আমরা পুরোদস্তুর তৈরি রয়েছি।

মেজর জেনারেল গফুর এও জানান, ভারত জোর করেই যুদ্ধ বাধিয়ে দিতে পারে। সেই আশঙ্কার কথা মাথায় রেখেই কাশ্মীরে নিয়ন্ত্রণরেখায় প্রচুর সেনা মোতায়েন করেছে পাকিস্তান।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত