ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ১৯ আগস্ট ২০১৯, ১১:৪১

প্রিন্ট

ভারতের হামলায় আরো দুই পাকিস্তানি নিহত

ভারতের হামলায় আরো দুই পাকিস্তানি নিহত
অনলাইন ডেস্ক

ভারতীয় সেনাদের হামলায় পাকিস্তানের দুই বেসামরিক নিহত হয়েছেন বলে জানা গেছে। পরে পাকিস্তানের পাল্টা হামলায় আরো দুই ভারতীয় সেনা মারা গেছে বলে জানা গেছে। এই নিয়ে সীমান্তে পাক-ভারত লড়াইয়ে মোট সাত ভারতীয় সেনা নিহত হলো। আর দুই পক্ষের লড়াইয়ে নিহত পাক সেনাদের সংখ্যা মোট চারজন।

রোববার দিনগত রাতে পাকিস্তানি সংবাদ মাধ্যম দুনিয়া নিউজের অনলাইন ভার্সন জানায়, নিয়ন্ত্রণ রেখা বরাবর পাকিস্তানের হট স্প্রিং সেক্টর লক্ষ্য করে মর্টার ও অ্যান্টি ট্যাঙ্ক গাইডেড ক্ষেপণাস্ত্র হামলা চালায় ভারতীয় সেনারা। এতে দুইজন বয়স্ক ব্যক্তি নিহত হন। তারা হলেন: মুহাম্মদ দীন (৭৫) ও হাসান লাল দীন (৬১)। নিহত ওই দুই ব্যক্তি সীমান্তবর্তী নাগরাই গ্রামের বাসিন্দা ছিলেন।

জবাবে ভারতীয় আর্মি পোস্ট লক্ষ্য করে পাল্টা গুলি চালায় পাকিস্তানি সেনারা। এতে দুই ভারতীয় সেনা নিহত এবং আরো বহু সেনা আহত হয়েছে বলে দাবি করেছে ওই পাকিস্তানি সংবাদ মাধ্যমটি।

এর আগে শুক্রবার পাকিস্তানের ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশন বিভাগের মহাপরিচালক জেনারেল আসিফ গফুর টুইটারে জানান, বৃহস্পতিবার নিয়ন্ত্রণ রেখার বুট্টেল সেক্টরে ভারতীয় সেনাদের গুলিতে আরো একজন পাকিস্তানি সেনা শহীদ হয়েছেন। তার নাম সিপাহি মোহাম্মদ সিরাজ।

বৃহস্পতিবারের ওই হামলায় পাকিস্তান সেনাবাহিনীর আরো তিন পাক সেনা নিহত হয়েছিলেন। তারা হলেন: ল্যান্স নায়েক তানভীর, ল্যান্স নায়েক তৈমুর ও সিপাহি রমজান।

এদিন পাকিস্তানি সেনদের গুলিতে পাঁচ ভারতীয় সেনা নিহত হয়েছে বলে জানা গেছে।

গত ৫ আগস্ট মোদি সরকার অধিকৃত কাশ্মীরের ওপর থেকে বিশেষ মর্যাদা তুলে নেয়ার পর ভারত ও পাকিস্তানের মধ্যে তুমুল উত্তেজনা তৈরি হয়েছে। সেই উত্তেজনা সীমান্তেও ছড়িয়ে পড়েছে। যার প্রেক্ষিতে বৃহস্পতিবারের বিকেলে প্রতিবেশী দেশ দুটির মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। যদিও এ ঘটনায় বরাবরের মতোই পরস্পরকে দুষছে ভারত ও পাকিস্তান।

সূত্র: দুনিয়া নিউজ

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত