ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬ আপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ২৫ আগস্ট ২০১৯, ১৭:৫৯

প্রিন্ট

সিরিয়ায় ইরানের লক্ষ্যবস্তুতে ইসরাইলের বিমান হামলা

সিরিয়ায় ইরানের লক্ষ্যবস্তুতে ইসরাইলের বিমান হামলা
আন্তর্জাতিক ডেস্ক

ইসরাইল সিরিয়ায় ইরানি লক্ষ্যবস্তুতে যুদ্ধ বিমান দিয়ে হামলা চালিয়েছে। রোববার ভোরে এ হামলা চালানো হয়েছে দাবি করে ইসরাইলি সেনাবাহিনীর পক্ষ থেকে টুইট করা হয়। তবে ইরানের বিপ্লবী বাহিনীর পক্ষ থেকে এ হামলার কথা অস্বীকার করা হয়েছে।

এক টুইট বার্তায় ইসরাইলি সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়, আমরা সিরিয়ায় ইরানি কুদস বাহিনী ও শিয়া মিলিশিয়াদের লক্ষ্যবস্তুতে হামলা চালিয়ে একাধিক ঘাতক ড্রোন বিমানের বড় আকারের আক্রমণ প্রতিরোধ করেছি।

সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানিয়েছে, দামেস্কের দক্ষিণ প্রান্তের কয়েকটি লক্ষ্যবস্তুতে আঘাত হানার আগে শত্রুর নিক্ষিপ্ত ক্ষেপণাস্ত্র কার্যকরভাবে ধ্বংস করে দেয়া হয়েছে। এটি আরো জানায়, ইসরাইল-অধিকৃত গোলান মালভূমি থেকে এসব ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছিল ইহুদিবাদী বাহিনী এবং সেগুলোকে দক্ষিণ দামেস্কের আকাশে ধ্বংস করা হয়।

সানা জানিয়েছে, ‘স্থানীয় সময় শনিবার রাত ১১টা ৩০মিনিটে আমাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা গোলান মালভূমি থেকে উড়ে আসা কিছু ক্ষেপণাস্ত্র শনাক্ত করে এবং সেগুলোর বেশির ভাগকে আকাশে ধ্বংস করে দেয়া হয়।’

স্থানীয় অধিবাসীরা জানিয়েছেন, তারা রাতের অন্ধকারে দামেস্কের আকাশে বিস্ফোরণের শব্দ শুনতে ও ক্ষেপণাস্ত্র ধ্বংস হতে দেখেছেন।

এদিকে রোববারের হামলার কথা অস্বীকার করে ইরানের বিপ্লবী বাহিনীর সিনিয়র কমান্ডার মেজর জেনারেল মহসিন রেজা জানান, শনিবার ইসরাইলি বিমানটি দামেস্কের কাছে ইরানি বাহিনীকে হামলা করেছিল যেখান থেকে ধ্বংসাত্মক ড্রোন দিয়ে ইসরাইলে হামলার পরিকল্পনা করা হয়েছিল। ইলনা নিউজের এক প্রতিবেদনে এমন করেন তিনি।

জেনারেল মহসিন রেজা বলেন, এটি মিথ্যা এবং সত্য নয়। ইসরাইল ও মার্কিন যুক্তরাষ্ট্রের কোনো ক্ষমতা নেই ইরানের বিভিন্ন কেন্দ্রে হামলা করে। আমাদের সামরিক উপদেষ্টা কেন্দ্র ক্ষেতিগ্রস্ত হয়নি।

এর আগেও সিরিয়াতে ইরানি লক্ষ্যবস্তুতে কয়েকবার হামলা চালিয়েছে ইসরাইল। তেহরান বাশার আল আসাদ সরকারকে সমর্থন দিয়ে আসছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত