ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১১:৪৬

প্রিন্ট

বুধবার দিল্লিতে মোদি-মমতা বৈঠক

বুধবার দিল্লিতে মোদি-মমতা বৈঠক
অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বুধবার বৈঠক করবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দীর্ঘ প্রায় আড়াই বছর পরে তাদের মধ্যে একান্ত বৈঠক হতে চলেছে। শেষবার তাদের সাক্ষাত্‍ হয়েছিল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে।

বৈঠকের জন্য মঙ্গলবারই দিল্লি রওয়ানা হচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে প্রশাসনিক নানা বিষয় নিয়ে আলোচনা করবেন তিনি। রয়েছে আরো বেশ কিছু দাবি দাওয়াও। ভারতের কেন্দ্রীয় সরকারের একাধিক জনবিরোধী নীতি যেমন এনআরসি নিয়েও প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে পারেন মমতা।

লোকসভা ভোটের পর নরেন্দ্র মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যাওয়ার কথা ছিল মমতার। কিন্তু শেষ মুহূর্তে তিনি সফর বাতিল করেন। মোদি দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হওয়ার পর এই প্রথম তার সঙ্গে সাক্ষাত্‍ করছেন মমতা।

জানা যায়, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসার আবেদন জানিয়েছিলেন স্বয়ং মমতা। সোমবার বিকেলে মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দেয় প্রধানমন্ত্রীর দপ্তর। বুধবার স্থানীয় সময় বিকেল সাড়ে ৪টা নাগাদ দুই নেতার বৈঠকের সময় নির্ধারিত হয়। এই বৈঠকে রাজ্যের উন্নয়ন ভিত্তিত প্রকল্প নিয়ে আলোচনার পাশাপাশি জঙ্গলমহল এলাকায় উন্নয়ন নিয়েও প্রধানমন্ত্রীর কথা বলবেন মমতা।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত