ঢাকা, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ৪৬ মিনিট আগে English

প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৯, ০৯:৪৫

প্রিন্ট

ফ্রান্সে মসজিদে গুলি, আহত ২

ফ্রান্সে মসজিদে গুলি, আহত ২
অনলাইন ডেস্ক

ফ্রান্সের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় বাওয়ান শহরে মসজিদের বাইরে হামলা চালিয়েছে এক বর্ষিয়ান বন্দুকধারী। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন সত্তুরোর্ধ দুই ব্যক্তি। পরে হামলাকারীকে আটক করেছে পুলিশ।

এদিকে এই হামলার নিন্দা করে বিবৃতি দিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো।

মঙ্গলবার ফরাসি পুলিশের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি জানায়, রোববার স্থানীয় সময় ৩টা ২০ মিনিটের (বাংলাদেশ সময় ৮টা ২০) দিকে এক বৃদ্ধ মসজিদের বাইরে ওই হামলা চালান। এর আগে তিনি মসজিদের দরজায় আগুন লাগানোর চেষ্টা করেন। কিন্তু ঘটনাটি দেখে ফেলায় তিনি দুই ব্যক্তিকে লক্ষ্য করে গুলি করেন। এতে গুরুতর আহত হন ৭০ বছর বয়সী ওই দুইজন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, মসজিদের বাইরে দুইজনকে গুলি করার পর একটি গাড়িতে আগুন দেয়ারও চেষ্টা করেছিলেন ওই হামলাকারী। হামলার পর তিনি বাড়ির দিকে রওয়ানা হন। পরে বাওয়ান শহরে তার বাড়ির কাছ থেকে ৮৪ বছর বয়স্ক ওই হামলাকারীকে আটক করে পুলিশ। তাৎক্ষণিকভাবে তার পরিচয় জানা যায়নি। তিনি কি কারণে মসজিদে এ হামলা চালিয়েছেন সে বিষয়েও কিছু জানায়নি ফরাসি পুলিশ।

এদিকে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো। তিনি মসজিদে হামলাকে ‘জঘন্য’ বলে উল্লেখ করে হামলাকারীকে শাস্তি দেওয়ার জন্য সবকিছু করা হবে বলে প্রতিশ্রুতি দেন। এই সঙ্গে তিনি মুসলিম ধর্মাবলম্বীদের রক্ষা করারও অঙ্গীকার করেছেন।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত