ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৯, ১১:৪০

প্রিন্ট

যে গাছে একবার ছুঁলেই মিলবে রোগমুক্তি!

যে গাছে একবার ছুঁলেই মিলবে রোগমুক্তি!
কলকাতা প্রতিনিধি

ভারতে এক আজব গাছের দেখা মিলেছে। ওই গাছ একবার স্পর্শ করতে পারলেই নাকি শরীরের সব ধরনের অসুস্থতা থেকে মুক্তি মিলবে। শুধু রোগ নয়, জীবনের জীবনের হাজারও সমস্যা থেকেও পরিত্রাণ পাওয়া যাবে। তাই তো অদ্ভুত ক্ষমতাসম্পন্ন এই মহুয়া গাছটিকে দেখতে এবং একবার ছুঁতে হাজার হাজার মানুষ এসে ভীড় জমিয়েছেন ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের নয়াগাঁও গ্রামে।

কাতারে কাতারে মানুষের ভিড় সামলাতে পুলিশকেও ছুটে আসতে হয়েছে। কিন্ত পুলিশের বাধা টপকে একবার গাছের ছোঁয়া পেতে মরিয়া দর্শনার্থীরা। অথচ পুলিশ ভিড় নিয়ন্ত্রন করায় দর্শনার্থীরা ক্ষেপে গিয়ে আক্রমণ চালায় পুলিশের ওপর। ঘটনায় আহত হয়েছেন মোট ১২ জন পুলিশ কর্মী। ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের হোসাঙ্গবাদ জেলার নয়াগাঁও গ্রামের সাতপুরা টাইগার রিজার্ভে।

জানা গিয়েছে, ওই গ্রামে একটা গুজব ছড়িয়েছে যে ওই সংরক্ষিত বনে একটি মহুয়া গাছ আছে। ওই গাছটি একবার ছুঁলেই মিলবে সকল রকমের শারীরিক অসুস্থতা থেকে মুক্তি। এমন বিশেষ ক্ষমতাসম্পন্ন এই গাছটি দেখতে কাতারে কাতারে মানুষ জমা হয় সংরক্ষিত বনে। ধীরে ধীরে দর্শণার্থীদের সংখ্যা বাড়তে থাকে। ভিড়ের কারণে ওই বনের গাছপালা ধ্বংসের সম্ভাবনা দেখা দেয়ায় বনে মোতায়েন করা হয় বিপুল পরিমাণ পুলিশ। পুলিশ দর্শণার্থীদের বাধা দিতেই দু পক্ষের সংঘর্ষ শুরু হয়।

এ ঘটনায় আহত হয়েছেন অনেক পুলিশ কর্মীও। আহতদের মধ্যে বাংখেড়ি থানার সুপার এসএল ঝাড়িয়া-ও রয়েছেন। তাকে ও তার আহত সহকর্মীদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ায় ওই অঞ্চলে নামানো হয়েছে বিশাল পুলিশ বাহিনী। পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণের মধ্যে থাকলেও ভীড় সামাল দিতে রীতিমতো হিমসিম খেতে হচ্ছে স্থানীয় পুলিশ প্রশাসনকে।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত