ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৪ মিনিট আগে
শিরোনাম

এক পায়ে নেচে মঞ্চ মাতালেন কিশোরী

এক পায়ে নেচে মঞ্চ মাতালেন কিশোরী

ক্যানসারে কিশোরী হারিয়েছেন তার এক পা। কিন্তু নাচ যে তার বড় পছন্দের। তাই কোনওভাবেই নাচ জীবন থেকে বাদ দিতে পারবে না কিশোরী। সে কারণেই এক পায়ে ঘুঙুর পরে নেয় বছর এগারোর অঞ্জলি। আর ঠিক সেভাবেই কত্থক নেচে সকলকে চমকে দিলেন কিশোরী। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল তার নাচ। যে দেখছেন সেই ওই নাচ দেখে অবাক হয়ে যাচ্ছেন।

কলকাতায় তখন চলছে চিকিৎসকদের কনফারেন্স। গুরুগম্ভীর নানা আলোচনার মাঝে মঞ্চে উঠে পড়ে বছর এগারোর কিশোরী অঞ্জলি। আর পাঁচজনের সঙ্গে তার কোনও তফাৎ নেই। তবে তার নেই শুধু একটি পা। সকলে যখন ওই ছোট্ট মেয়ের জন্য সমবেদনা প্রকাশ করতে ব্যস্ত, ততক্ষণে সে নাচের প্রস্তুতি নিয়ে ফেলেছে। নিস্তব্ধতার মাঝে আচমকাই বাজতে শুরু করে শ্রেয়া ঘোষালের কণ্ঠে ‘মেরে ঢোলনা শুন’ গান বাজতে শুরু করেছে। গানের সঙ্গে ততক্ষণে এক পায়ে ঝুমুরে বোল তুলেছে কিশোরী।

সকলকে অবাক করে দিয়ে কত্থকের নানা কঠিন নৃত্যশৈলী দিয়ে মঞ্চে প্রায় ঝড় তুলে দেয় অঞ্জলি। কিশোরীর শরীরী বিভঙ্গে প্রায় অবাক হয়ে যান কনফারেন্সে উপস্থিত প্রায় সকলেই। নাচ শেষ হতে না হতেই হাততালির শব্দে ভরে ওঠে কনফারেন্স রুম। কেউ কেউ তো বছর এগারোর ওই কিশোরীর নাচ দেখে কেঁদেই ফেললেন। এক পায়েও যে ওভাবে নাচা যায়, তা যেন বিশ্বাসই করতে পারছিলেন না কেউ কেউ।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত