ঢাকা, মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২০, ১৮:১৪

প্রিন্ট

সগিরা মোর্শেদ হত্যা: অভিযোগ গঠনের শুনানি পেছালো

সগিরা মোর্শেদ হত্যা: অভিযোগ গঠনের শুনানি পেছালো
ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক

তিন দশক আগে সগিরা মোর্শেদ হত্যার ঘটনার মামলায় অভিযোগ গঠন পিছিয়ে গেছে। দুই আসামির পক্ষে অব্যাহতির আবেদন দাখিল ও শুনানির জন্য সময় চাওয়ার ফলে সময় কিছুটা পেছানো হলো।

ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ ৭ অক্টোবর আবারো অভিযোগ গঠনের শুনানির দিন রাখেন। ঘটনার সময় শিশু ছিল দাবি করে অপর আসামির বিচার শিশু আদালতে নেয়ার আবেদনও একই দিন শুনানি হবে।

আসামি ডা. হাসান আলী চৌধুরী (৭০) ও তার স্ত্রী সায়েদাতুল মাহমুদা শাহিনের (৬৪) পক্ষে অব্যাহতির আবেদন দাখিল ও শুনানির জন্য সময়ের আবেদন করেন আইনজীবী মোশাররফ হোসেন কাজল।

আবেদনে তিনি বলেন, যেহেতু আমরা এখনও কাগজপত্র পাইনি, অব্যাহতি চেয়ে আবেদনও তৈরি করতে পারিনি। সে কারণে শুনানির জন্য সময় চাই।

তখন বিচারক বলেন, মামলাটি দ্রুত নিষ্পত্তির জন্য হাইকোর্ট আদেশ দিয়েছে। আপনি এর আগেরবারও সময় চেয়েছেন। আর কত? এটায় টাইম দিলে খুবই সমস্যা, আমরা তাড়াতাড়ি বিচারে যেতে চাই।

এ সময় আসামিদের কাকে কাকে এজলাসে হাজির করা হয়েছে তা জানতে চান বিচারক। পরে বিচারক আবেদনটি আগামী তারিখে শুনানির জন্য রেখে দেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, ১৯৮৯ সালের ২৫ জুলাই সগিরা মোর্শেদ সালাম ভিকারুননিসা নূন স্কুল থেকে মেয়েকে আনতে যাচ্ছিলেন। বিকাল ৫টার দিকে সিদ্ধেশ্বরী রোডে পৌঁছামাত্র মোটরবাইকে আসা ছিনতাইকারীরা তার হাতের সোনার চুড়ি ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। তিনি দৌঁড় দিলে তাকে গুলি করা হয়। হাসপাতালে নেয়ার পথেই সগিরা মারা যান।

বাংলাদেশ জার্নাল/এইচকে

আরো পড়ুন

> আওয়ামী লীগ নেতা আয়নাল হত্যায় ২ জনের ফাঁসি

> বিদেশফেরত ৮৩ শ্রমিককে মুক্তি দিতে হাইকোর্টের রুল

> ৭ দিনের রিমান্ডে নৃত্যশিল্পী ইভান

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত