ঢাকা, রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২০, ১৭:১৬

প্রিন্ট

ফারমার্স ব্যাংকের অর্থ আত্মসাৎ: জামিন বাতিল প্রশ্নে রুল

ফারমার্স ব্যাংকের অর্থ আত্মসাৎ: জামিন বাতিল প্রশ্নে রুল

জার্নাল ডেস্ক

ফারমার্স ব্যাংকের ঋণের চার কোটি টাকা আত্মসাতের মামলায় চার আসামির জামিন বাতিল প্রশ্নে রুল জারি করেছে হাইকোর্ট। ১০ দিনের মধ্যে জবাব চেয়ে তাদের জামিন কেন বাতিল করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে রুলে।

মঙ্গলবার জামিন বাতিল চেয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের শুনানি করে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের ভার্চুয়াল হাইকোর্ট কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

আদালত যে চার আসামির জামিন বাতিলের প্রশ্নে রুল জারি করেছে তারা হলেন, ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মো. লুৎফল হক, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, টাঙ্গাইলের বাসিন্দা মো. শাহজাহান ও একই এলাকার নিরঞ্জন চন্দ্র সাহা।

ঢাকার চতুর্থ বিশেষ জজ আদালত গেল ১৮ অগাস্ট ফারমার্স ব্যাংক লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ কে এম শামীম, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, ভাইস প্রেসিডেন্ট মো. লুৎফুল হক, সাবেক এসইভিপি গাজী সালাহউদ্দিন, মো. শাহজাহান ও নিরঞ্জন চন্দ্র সাহাকে জামিন দেয়।

এ মামলায় ব্যাংকটির অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী (বাবুল চিশতী) কারাগারে আছেন। এছাড়া কানাডায় থাকা বিচারপতি সিনহা ছাড়াও ব্যাংকটির ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট সাফিউদ্দিন আসকারী, রণজিৎ চন্দ্র সাহা ও তার স্ত্রী সান্ত্রী রায় পলাতক রয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত