ঢাকা, শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯, ৬ মাঘ ১৪২৬ অাপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৮, ২০:১৫

প্রিন্ট

শিক্ষকদের টাইম স্কেল বাতিলের আদেশ কেন অবৈধ হবে না: হাইকোর্ট

শিক্ষকদের টাইম স্কেল বাতিলের আদেশ কেন অবৈধ হবে না: হাইকোর্ট
নিজস্ব প্রতিবেদক

জাতীয়করণ হওয়া প্রাথমিক বিদ্যালয়গুলোর প্রধান শিক্ষকদের প্রাপ্ত টাইম স্কেল বাতিল আদেশ ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে টাইমস্কেল বাতিলের আদেশ কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে চার সপ্তাহের রুল জারি করেছেন আদালত।

পটুয়াখালী জেলার ১০৫ জন প্রধান শিক্ষকের টাইম স্কেল বাতিল আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা একটি রিট পিটিশনের শুনানি শেষে মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) আদালত এই স্থগিতাদেশ দেন।

রিটকারীদের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ সিদ্দিক উল্লাহ্ মিয়া জানান, বিচারপতি নজরুল ইসলাম তালুকাদার ও বিচারপতি কে.এম হাফিজুল আলম এর সমন্বয়ে গঠিত বেঞ্চ রুল জারি ও টাইম স্কেল বাতিল আদেশের ওপর ছয় মাসের জন্য এই স্থগিতাদেশ দিয়েছেন।

তিনি বলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালকসহ ৯ জনকে রুলের জবাব দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

সিদ্দিক উল্লাহ্ মিয়া বলেন, গত ২৭ আগস্ট পটুয়াখালী জেলার জাতীয়করণ হওয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের প্রাপ্ত টাইম স্কেল বাতিলের আদেশ দেন জেলার প্রাথমিক শিক্ষা অফিসার (ডিপিইও)। ওই আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে রিট পিটিশন করেন প্রধান শিক্ষকরা।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close
close