ঢাকা, বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৭ আপডেট : ৩০ মিনিট আগে English

প্রকাশ : ১৬ জুলাই ২০১৯, ১২:১২

প্রিন্ট

কুমিল্লার আদালতে হত্যা

বিচারকদের নিরাপত্তা চেয়ে হাইকোর্টে রিট

বিচারকদের নিরাপত্তা চেয়ে হাইকোর্টে রিট
জার্নাল ডেস্ক

কুমিল্লার আদালতে বিচারকের সামনেই এক আসামি অপর আসামিকে হত্যার ঘটনায় দেশের সকল বিচারকের নিরাপত্তা চেয়ে হাইকোর্টে রিট দায়ের কার হয়েছে।

মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এক বিচারকের স্ত্রী ও সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসান এ রিট দায়ের করেন।

বুধবার হাইকোর্টের বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সন্বয়ে গঠিত বেঞ্চে রিট আবেদনটির শুনানি অনুষ্ঠিত হবে বলে জানান আইনজীবী।

পরে অ্যাডভোকেট ইশরাত হাসান জানান, গতকাল আদালত কক্ষে বিচারকের সামনে যেভাবে হত্যা করা হয়েছে, একজন বিচারকের স্ত্রী হিসেবে এ ঘটনায় আমি উদ্বিগ্ন। এ কারণে আমি সমগ্র আদালত অঙ্গন ও বিচারকদের যথাযথ নিরাপত্তা দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেছি।

রিটে মন্ত্রিপরিষদ সচিব,আইন সচিব, স্বরাষ্ট্র সচিবসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

প্রসঙ্গত, সোমবার কুমিল্লা আদালতে হত্যা মামলার এক আসামি অপর আসামিকে ছুরিকাঘাতে হত্যা করে। কুমিল্লার তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফাতেমা ফেরদৌসের আদালতে এ ঘটনা ঘটে। ঘটনায় নিহত যুবকের নাম ফারুক হোসেন (২৭)।

অভিযুক্ত আবুল হাসানকে (২৫) গ্রেফতার করেছে পুলিশ। তারা মামাতো-ফুফাতো ভাই। নিহত ফারুক লাকসাম উপজেলার ঘোষপাড়া গ্রামের অহিদ উল্লাহর ছেলে। পেশায় একজন রাজমিস্ত্রি। আবুল হাসান একই গ্রামের শহিদুল্লার ছেলে।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত