ঢাকা, শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৯, ০৬:১৭

প্রিন্ট

সকালে মামলা, বিকেলে খারিজ

সকালে মামলা, বিকেলে খারিজ
জার্নাল ডেস্ক

বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় ‘মুসলমানরা কীভাবে গরু খাওয়া শিখলো’ শিরোনামে কলাম প্রকাশের মাধ্যমে হিন্দু ধর্মালম্বীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে তিনজনের বিরুদ্ধে দায়ের করা মামলা খারিজ করেছেন আদালত।

বৃহস্পতিবার বিকেলে ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী মামলাটি খারিজের আদেশ দেন। তবে কী কারণে মামলাটি খারিজ করা হয়েছে, তা জানা যায়নি।

মামলার আসামিরা ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ও নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান।

একই আদালতে বৃহস্পতিবার সকালে বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টির সাধারণ সম্পাদক (বিএমজেপি) গৌতম কুমার এদবর এ মামলা করেন।

বিচারক শুনানি শেষে পরে আদেশ দেবেন বলে জানিয়েছিলেন। সে অনুযায়ী বিচারক সাড়ে ৪টার দিকে খারিজ আদেশ প্রদান করেন। মামলায় বাদীপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট শুভ্রত বিশ্বাস শুভ্র ও সুমন কুমার।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ২৬ অক্টোবর বাংলাদেশ প্রতিদিনে ‘মুসলমানরা কীভাবে গরু খাওয়া শিখলো’ শিরোনামে একটি কলাম প্রকাশিত হয়। কলামটি লেখেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী। সেখানে জাফরুল্লাহ উদ্দেশ্যমূলকভাবে বাংলাদেশের আড়াই কোটি সনাতন ধর্মাবলম্বীসহ বিশ্বের ১০০ কোটির ঊর্ধ্বে সনাতন ধর্মাবলম্বীর ধর্মীয় অনুভূতিতে আঘাত করেন এবং যা অপর দুই আসামি তাদের পত্রিকায় প্রকাশ করেছেন।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত