ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ২৫ এপ্রিল ২০২০, ২১:৫৫

প্রিন্ট

যার ছবি গল্প বলে

যার ছবি গল্প বলে

Evaly

লাইফস্টাইল ডেস্ক

স্থির ছবি দিয়েও যে একটা পুরো গল্প তুলে ধরা যায় তাই প্রমাণ করে তুলেন ফটোগ্রাফাররা। নিজের চোখে দেখা সাধারণ গল্পকেও যেন অসাধারণ করে তুলেন ক্যামেরার চোখে।

ক্যামেরার ভাষা বুঝে স্হির ছবির মাধ্যমে সুন্দর গল্পের গাঁথুনি তৈরি নিজেকে অসংখ্যবার প্রমাণ করেছেন তরুণ ফটোগ্রাফার নকিব হাসান।

তিনি গল্প বলেন ছবির আদলে। তিনি মানুষের জীবনে ঘটে যাওয়া সত্য ঘটনাগুলো নিয়েও ছবিগল্প তৈরি করেন যাতে প্রকাশ পায় সত্য আবেগ আর বাস্তবতার ভালোবাসা। খুব নিখুঁত ভাবেই ফুটিয়ে তুলেন জীবনের জীবন্ত মুহূর্তগুলো।

তার ছবি গল্পগুলো "NIK Photography" ছদ্ম নামে প্রকাশিত করে থাকেন। এছাড়াও তিনি একজন প্রফেশনাল ওয়েডিং ফটোগ্রাফার। "Bridal Snaps" নামে তার একটি ওয়েডিং ফটোগ্রাফি প্রতিষ্ঠান রয়েছে।

নকিব হাসানের ভাষ্য, একটা ছবি হচ্ছে একজন ফটোগ্রাফারের কল্পনার বাস্তবিক সৃষ্টি, একজন ফটোগ্রাফারই পারে খুব সাধারণ একটা মুহূর্তকে অসাধারণ ভাবে মানুষের সামনে তুলে ধরতে।

ফটোগ্রাফার নকিব হাসানের অসাধারণ ছবিগল্পগুলোর মধ্যে উল্লেখযোগ্য এলবামগুলো হলো, মধ্যবিত্তের প্রেম, ৩৫ বসন্তের প্রেম, ছেলেবেলার স্কুল, ফাহিমের গল্প (সত্য ঘটনা অবলম্বনে), ক্ষুধা বিসর্জন আর ক্রিকেট জার্সির গল্প, প্রিয়তমার প্রিয়তম (সত্য ঘটনা অবলম্বনে), এ শহরে হিমু ইত্যাদি।

নকিব হাসানের জন্ম ১৯৯৪ সালে চাঁদপুর জেলায়। বাল্যকাল গ্রামে কাটলেও কৈশোর থেকে ঢাকাতেই আছেন। ফটোগ্রাফি নিয়ে তার ভাবনা হল, যেকোনো সৃষ্টির প্রান আর মুগ্ধতা থাকা আবশ্যক তাহলেই সৃষ্টি মানুষের মন ছুঁয়ে যাবে।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত