ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮ আপডেট : ১ ঘন্টা আগে

প্রকাশ : ১২ মে ২০২১, ১৬:২১

প্রিন্ট

ঈদ আয়োজনে নতুন জুতা

ঈদ আয়োজনে নতুন জুতা
ফাইল ছবি

জার্নাল ডেস্ক

মহামারির এই সময়ে ঈদ আয়োজনে আমাদের সাজ-সজ্জার যেনো কোন কমতি নেই। ঈদের পোষাকের সাথে ম্যাচিং করে নতুন জুতা না হলে সব ভেস্তে যাবে। তবে বিভিন্ন ব্র্যান্ড আর ফ্যাশন হাউজগুলো নতুন নতুন ডিজেইনের জুতা শোকেস সাজিয়ে রেখেছে ক্রেতাদের জন্য।

বেশির ভাগ কোম্পানিগুলো ক্রেতাদের রুচি আর চাহিদার দিকে খেয়াল রেখে হরেক রকম ডিজাইনের জুতা-স্যান্ডেল দিয়ে শোরুম সাজিয়েছে। যাতে করে ফ্যাশন প্রেমীরা রুচি ও পছন্দসই জুতা কিনতে পারে। ছোট বড় সবার ঈদের পোষাকে সাথে চাই নতুন জুতা। তাই সবার নজর থাকে ফ্যাশনের পূর্ণতার দিকে। সবকিছু কেনার পর যদি মানানসই এক জোড়া জুতা বা স্যান্ডেল না হয় তাহলে যেনো ফ্যাশনে পূর্ণতা পায় না।

তবে ঈদে বরাবরের মত পোশাকের সঙ্গে মানাবে, এমন জুতা-স্যান্ডেলের প্রতি জোক বেশি ছেলে-মেয়ে উভয়র। এবারও কালো বা চকলেট রঙের স্যান্ডেলের পরিবর্তে হালকা শাইনি বা অ্যান্টিক রঙের চলটা বেশি সবার কাছে। এবারের ঈদেও ফ্যাশন-সচেতনদের পায়ে শোভা পাবে অ্যান্টিক সোনালি, রুপালি বা মেরুন রঙ, টার্কোয়েজ, সাদা, বেইজ, বেনসন কালারের জুতা-স্যান্ডেলও।

প্রতিবারের মত মেয়েদের ফ্যাশন আর পছন্দের দিকে লক্ষ রেখে অদিকাংশ ফ্যাশন হাউজগুলো তাদের স্যান্ডেলের ডিজাইনে রেখে ভিন্নতা। নিজস্ব ধারাতেই স্যান্ডেলের ডিজাইন করেছে ফ্যাশন হাউজ আর কোম্পানিগুলো। তবে মেয়েদের বেশির ভাগ স্যান্ডেলই ফ্ল্যাট ও চটি স্যান্ডেল এখনো ট্রেন্ডি। অনেকে ফ্যাশন হাউজ পুঁতি, বিডস দিয়ে তৈরি নান্দনিক ডিজাইনের স্যান্ডেল বাজারে এনেছে এবারের ঈদে। বরাবরের মত কোলাপুরি স্যান্ডেল পুরোনো হয় না কখনো এখনো বাজারে পাওয়া যায়। এছাড়াও চোখে পড়ার মতো রয়েছে বড় পাথরের ব্যবহারে ফুলের নকশা করা স্যান্ডেল, যার পেছনের অংশে চেইন রয়েছে। তবে বেশি উচ্চতার নয় স্যান্ডেলগুলো। একটু জমকালো ভাব ফুটিয়ে তুলতে করা হয়েছে কারচুপি।

তবে ঈদবাজারের সংগ্রহ এবারও এসেছে পিওর লেদার ও কৃত্রিম চামড়ায় তৈরি স্যান্ডেল। ফরমাল শুর মধ্যে দেখা যাচ্ছে ফ্যাশনেবল মোকাসিন, লেদার ও এসপাড্রিল কিংবা সেমি বুট শু। আপনি যদি স্টাইলিশ ক্যাজুয়াল চান তাহলে স্নিকার হবে বেশ মানানসই।

রঙের বৈচিত্র্য মিলছে ছেলেদের পায়েও। কালো বা বাদামির পাশাপাশি সাদা, সবুজ, হলুদ, নীল বা কমলা রঙের জুতাও পছন্দ করছেন অনেকে। তবে আবহাওয়ায় সাথে মিল রেখে আরাম পেতে মিলছে ফরমাল লুকের স্নিকারও। কাপড় ছাড়াও সিনথেটিক ও লেদারে তৈরি হয় এসব স্নিকার। এ ছাড়া যারা ব্র্যান্ড এড়িয়ে যেতে চান তারা রাজধানীর বিভিন্ন ফ্যাশনমলে পেতে পারেন দেশি বিদেশি জুতার বাহার।

বাংলাদেশ জার্নাল/এনআর/আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত