ঢাকা, সোমবার, ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬ অাপডেট : ২৯ মিনিট আগে English

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৯, ১২:৩০

প্রিন্ট

বস পছন্দ করেন না বুঝবেন যেভাবে

বস পছন্দ করেন না বুঝবেন যেভাবে
জার্নাল ডেস্ক

অফিসের বস ও কর্মীদের সম্পর্ক ভাল থাকলেই সেরা কাজ করা সম্ভব। একইভাবে কর্মক্ষেত্রে বসের সাথে ভাল বোঝাপড়া না থাকলে কাজের পরিস্থিতি খুব জটিল তো হয়ে ওঠেই, চাকরির চাপ ব্যক্তিগত জীবনেও পড়ে। অনেকেই কর্মক্ষেত্রে নিজেদের সেরা কাজই করেন তবু বসকে কোনো ভাবেই খুশি করতে পারেন না।

আবার অনেক অফিসে ভাল কাজ করেও বছর শেষে বেতনবৃদ্ধি বা প্রমোশন নিয়ে অনেক সমস্যায় পড়তে হয়। অথচ তুলনামূলক অদক্ষ কর্মী শুধুমাত্র বসের সঙ্গে ভাল বোঝাপড়া থাকার কারণে আপনার সামনেই উন্নতি করে যাচ্ছে।

আপনিও কি বসের কাছ থেকে প্রয়োজনীয় সাহায্য বা সমস্যায় দরকারি পরামর্শ পাচ্ছেন না। বরং কোনো সমস্যা নিয়ে গেলে নানান রকম কথা শুনছেন । এটি কি শুধু আপনার কোনো সমস্যা নাকি বস আপনাকে ব্যক্তিগত ভাবে পছন্দ করেন না? এমন সমস্যায় পড়লে তা বুঝে নিন নানা উপায়ে।

প্রায়ই কোনো কাজের কথা বলতে গিয়ে আপনি কেবিনের বাইরে দাঁড়িয়ে থাকেন। আর বস আপনাকে দেখেও দেখেন না। এমনকি মিটিং চলাকালীন আপনার দেয়া কোনো প্রস্তাবকে ছোট করে দেখেন বা গুরুত্ব দেন না। এগুলো আপনাকে অপছন্দ করার বহিপ্রকাশ হতে পারে।

ছুটির ক্ষেত্রে সকলে কমবেশি সুযোগ পেলেও আপনার বেলায় কি বস খুব কড়া নিয়ম দেখাচ্ছে? এমন বৈষম্য হলে বুঝতে হবে তিনি হয়তো ব্যক্তিগত ভাবে আপনাকে পছন্দ করেন না।

শুধুমাত্র অফিসে তার পদ এর ক্ষমতাবলে যদি আপনাকে অপমান করার প্রবণতা দেখেন তবে সচেতন হোন। প্রয়োজনে অফিস কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করুন।

ব্যক্তিগত জীবন বা পারিবারিক কোনো দুঃসংবাদ কাটিয়ে অফিসে আসার পরও তিনি যদি সে বিষয়ে কোনো খোঁজখবর না করেন, তবে বুঝবেন বসের মনে হয় তো আপনার জন্য ভাল কিছু নেই।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
    Error!: SQLSTATE[HY000]: General error: 2006 MySQL server has gone away
close
close