ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬ অাপডেট : ৫ ঘন্টা আগে English

প্রকাশ : ১৫ মে ২০১৯, ১৩:১৭

প্রিন্ট

ঈদে বাজারে তরুণীদের মন কেড়েছে সারারা

ঈদে বাজারে তরুণীদের মন কেড়েছে সারারা
জার্নাল ডেস্ক

ঈদ মানেই নিত্যনতুন ফ্যাশন। আর প্রতি বছর এই ফ্যাশনে আসে পরিবর্তন। এ বছরও তার ব্যতিক্রম হয়নি, বিশেষ করে তরুণীদের ঈদ ফ্যাশনে নতুন নাম সারারা আর গারারা। এই পোশাকটির নাম শুনতে একটু অন্যরকম হলেও ঈদে বাজারে এবার তরুণীদের মনে কেড়ে নিয়েছে এই সারারা আর গারারা।

বাজার ঘুরে দেখা গেছে এই পোশাকটির চাহিদাই সব থেকে বেশি। কামিজের দৈর্ঘ্য হাঁটু পর্যন্ত আর সালোয়ারটি হাঁটুর কাছে এসে বেশি ঘের দিয়ে কুচি। আর এই পোশাকটির নামই হলো গারারা।

অন্যদিকে সারারা-তে ডিজাইনে রয়েছে সামান্য পরিবর্তন। কামিজ গারারা-র মতই কিন্তু সালোয়ারে নেই কোনো কুচি। তবে এর ঘের অনেক বেশি হয় কিছুটা ঘাগরার আদলে।

যেহেতু ইতিমধ্যেই আট রোজা শেষ হয়েছে তাই ঈদের বাজারও বেশ জমে উঠেছে। রাজধানীর নিউমার্কেট, চাঁদনি চক, গাউছিয়া, বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্ক সহ বিভিন্ন মার্কেট ঘুরে দেখা গেল তরুণী ও কিশোরীদের পছন্দের সারারা ও গারারাই প্রথম স্থান দখল করে আছে।

কিন্তু জানেন কি এই সারারা আর গারারা আসলে কোন আমলের ফ্যাশন। ফ্যাশনবিদরা বলেন, সারারা ও গারারা আসলে হচ্ছে মোগল আমলের একটি পোশাক। ভারতীয় উপমহাদেশে এক সময়ে একটি নজরকাড়া পোশাক ছিল এটি। বিশেষ করে বিভিন্ন মুসলিম বিয়ে বা অনুষ্ঠানে বেশি পড়া হতো এই পোশাক। সময়ের সঙ্গে সঙ্গে ঘুরে ফিরে সারারা ও গারারা নামের এই পোশাক হালফ্যাশনে যোগ হয়েছে।

তবে যদি গরমের কথা ভাবেন তবে চিন্তার কিছু নেই। কারণ সুতি ও সিনথেটিক দুই ধরনের কাপড়ের সারার ও গারারা পেয়ে যাবেন বাজারে। আর দোকান ঘুরে দেখা গেল সারারা ও গারারা গুলো দাম পড়বে সাড়ে ৩ হাজার থেকে ১৬ হাজার টাকা পর্যন্ত। তবে চাহিদার তালিকায় লম্বা গাউন, বারবি গাউন, শাড়ি লেহেঙ্গাও কিন্তু রয়েছে।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close