ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬ আপডেট : ৩০ মিনিট আগে English

প্রকাশ : ১৬ মে ২০১৯, ১৫:২৫

প্রিন্ট

কোন দিন বাজার করলে হবেন লাভবান?

কোন দিন বাজার করলে হবেন লাভবান?
জার্নাল ডেস্ক

প্রতিদিন সকালে হাতে বাজারের ব্যাগ ঝুলিয়ে বাজারে যাওয়ার সময় এখন আমাদের বেশিরভাগেরই আর হয় না। তার বদলে এখন সপ্তাহে একদিন বের হয় বাজারের ব্যাগ। সপ্তাহে একদিন ব্যাগ বোঝাই করে বাজার করা আর তাই দিয়ে পুরো সপ্তাহ চালানো এখন প্রায় বেশিরভাগ পরিবারেরই রীতি।

কিন্তু সপ্তাহের কোনো দিন বাজার করলে ঠিক হবে তা জানেন কি? বেশিরভাগ মানুষই শক্র বা শনিবার বাজার করেন। আর এখানেই ভুলটা হয়ে যায়। শুক্র-শনি বেশিরভাগ মানুষের ছুটি থাকায় এই দুই দিন সারা সপ্তাহের বাজার করে রাখা হয়।

কিন্তু এই দুই দিনই বাজারে সবচেয়ে বেশি ভিড় হয়। তাই ভিড়ে ধাক্কাধাক্কি খেতে না চাইলে আপনার বাজার করার দিনটা বদলে ফেলুন। এছাড়াও বেশি মানুষ বাজারে থাকায় ভাল সবজি ও মাছ মাংস দ্রুত শেষও হয়ে যায়।

সব থেকে ভাল হয় বুধ বা বৃহস্পতিবার বাজার করতে পারলে। সপ্তাহের মাঝামাঝি হওয়ায় এই দুই দিন দোকান-বাজারে ভিড় সবচেয়ে কম হয়। এই দিনগুলোতে সন্ধ্যার থেকেও বাজার করার জন্য বেছে নিন সকালের দিকটা।

বিশেষ করে দোকান বা বাজার খোলার এক ঘণ্টার মধ্যে সেখানে যেতে পারলে একদম টাটকা তরকারি ও মাছ মাংস পেয়ে যাবেন এবং এই সময়ে বাজারে জিনিসের দামও অনেকটা কম থাকে।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close