ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ অাপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ১৬ মে ২০১৯, ১৬:৩৯

প্রিন্ট

ইফতারে চিকেন প্যাড থাই

ইফতারে চিকেন প্যাড থাই
জার্নাল ডেস্ক

রমজান মাসে এক ছোলা বুট, পেঁয়াজু, বেগুনি এমন ভাজা খাবার খেতে খেতে একঘেয়েমি লাগে। তাই প্রতি সাতদিন এর মধ্যে রেসিপিতে পরিবর্তন আনলে খারাপ হয় না। আর এমন কিছুই করা উচিত যা স্বাস্থ্যকরও হবে। তাই আজ ইফতারে তৈরি করতে পারেন চিকেন প্যাড থাই।

উপকরণ

মুরগির বুকের মাংস ১ কাপ, সিদ্ধ রাইস নুডুলস বা যেকোনো নুডুলস ১ কাপ, রসুন কুঁচি ১ চা চামচ, সয়া সস ২ টেবিল চামচ, ফিস সস ২ টেবিল চামচ, তেঁতুল এর মাড় ১/২ চা চামচ, ব্রাউন সুগার ১/২ চা চামচ, পেঁয়াজ পাতা ১/২ কাপ, ক্যাপসিকাম কুঁচি অল্প, ডিম ১ টা, ধনিয়া পাতা কুঁচি, তেল ২ টেবিল চামচ, লাল মরিচ কুঁচি ২টা ভেজে রাখা, বাদাম টুকরা অল্প, লেবুর রস ২ চা চামচ, লবণ স্বাদমত।

প্রণালি

প্রথমে মুরগির মাংসগুলো সয়া সস, ফিশ সস, লাল মরিচ কুঁচি দিয়ে মেরিনেট করে রাখুন। প্যানে তেল দিয়ে তাতে রসুন কুঁচি দিন। এবার মেরিনেট করে রাখা মাংসের পিসগুলো দিয়ে রান্না করুন ৬ থেকে ৮ মিনিট কড়া আঁচে।

এখন এতে তেঁতুলের মাড়, ব্রাউন সুগার, ক্যাপসিকাম কুঁচি দিন। নাড়াচাড়া করে এতে ১ টা ডিম ফেটে দিন। আবারও নাড়াচাড়া করে রান্না করুন ২ মিনিট, এখন এতে সিদ্ধ করে রাখা নুডুলস, লবণ, পেঁয়াজ পাতা, ধনিয়া পাতা কুঁচি, লেবুর রস, ভেজে রাখা বাদাম টুকরা দিয়ে রান্না করুন ৩-৫ মিনিট।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close