ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

বর্ষায় চুল ও ত্বকের যা চাই

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৮ জুন ২০১৯, ১২:০৮

বর্ষায় চুল ও ত্বকের যা চাই

বর্ষাকালে যখন তখন বৃষ্টিপাতের কারণে বাতাসে আর্দ্রতার পরিমাণ বেড়ে যায়। এর ফলে চুল ও ত্বকে একটা ম্যাজম্যাজে ভাব সব সময় থাকে। তবে এই অতিরিক্ত ভেজা ভাব কমাতে কয়েকটা উপায় ব্যবহার করতে হবে। তার মধ্যে খুব সাধারণ একটি উপায় হলো সপ্তাহে অন্তত তিন দিন শ্যাম্পু করা। এই বর্ষার সময়ে চুল ও ত্বকের সৌন্দর্য বজায় রাখতে আর কী করবেন জেনে নিন।

চুল

অনেকেই সময়ের অভাবে চুলে শুধু শ্যাম্পু করে দ্রুত অফিসে বা বাইরে চলে যান। বর্ষাকালে এমন করা একেবারেই উচিত নয়। হাতে যতই সময় কম থাকুক না কেন শ্যাম্পু করার পর কন্ডিশনার লাগান, এর ফলে চুলের মোলায়েম ভাব বজায় থাকবে। চুলের ধরণ বুঝে সপ্তাহে অন্তত একদিন মাস্ক লাগান। এতে চুল তার উজ্জ্বলতা হারাবে না।

ত্বক

চুলের পাশাপাশি বর্ষায় ত্বককেও অবহেলা করা যাবে না এবং নিতে হবে বাড়তি যত্ন। আপনার যদি তেলতেলে ত্বক হয় তবে অয়েল-বেসড প্রসাধনী সামগ্রী একেবারেই ব্যবহার করবেন না। জেল বেসড প্রোডাক্ট বর্ষায় বেশি উপযোগী। সানস্ত্রিন ও মেকআপ প্রোডাক্ট যেন ম্যাট ফিনিশ হয়। এছাড়া গরম কমলেই আমাদের মধ্যে কম পানি খাওয়ার প্রবণতা দেখা যায়। বর্ষাকালে কিন্তু সেটা করলে একেবারেই চলবে না। বর্ষাতেও দিনে আট থেকে দশ গ্লাস পানি খেতে হবে।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত