ঢাকা, বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭ আপডেট : ১৬ মিনিট আগে English

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২০, ১৮:০৯

প্রিন্ট

সাংবাদিককে গাড়িচাপায় হত্যাচেষ্টা, থানায় জিডি

সাংবাদিককে গাড়িচাপায় হত্যাচেষ্টা, থানায় জিডি
ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার দৈনিক যুগান্তর প্রতিনিধি ও স্থানীয় প্রেসক্লাবের সভাপতি আ. মান্নানকে প্রাইভেটকারে চাপা দিয়ে ৩ দফায় মেরে ফেলার চেষ্টা করেন অস্ত্র, মাদক সম্রাট ও চাঁদাবাজ লুৎফর মোল্লা নামের এক ব্যক্তি।

এ ঘটনায় বুধবার জীবনের নিরাপত্তা চেয়ে ও আইনগত ব্যবস্থা নিতে ভাঙ্গা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

এবিষয়ে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন ভাঙ্গা থানার ওসি মাে. শফিকুর রহমান।

এলাকাবাসী ও পুলিশ জানায়, সোমবার রাত ৮টার সময়ে ভাঙ্গা বাজারে লুৎফরের ব্যবহৃত প্রাইভেটকার চালিয়ে পরিকল্পিতভাবে প্রাইভেটকারচাপা দিয়ে সাংবাদিক আ. মান্নানকে মেরে ফেলার চেষ্টা করে। এর আগেও সে ২ দফা এমন চেষ্টা করেছে বলে অভিযোগ রয়েছে।

থানা ও জিডি সূত্রে জানা যায়, সাবেক ছাত্রলীগের সভাপতি লুৎফর রহমান মোল্লা অস্ত্র, ইয়াবা এবং ২টি মামলায় কারাভোগ করে জামিনে এসে প্রাইভেটকারচাপা দিয়ে ৩ দফায় সাংবাদিক মান্নানকে মেরে ফেলার চেষ্টা করে। এর আগে তার বাসার সামনে এসে পিস্তল দিয়ে মহড়া দিয়ে তার ২টি ফ্ল্যাট টাকার বিনিময়ে অপরকে দখল করিয়ে দেয়।

এছাড়া মান্নানের একটি ক্রয়কৃত জায়গা দখল ও নির্মাণ কাজ বারবার বন্ধ করে দিচ্ছে। লুৎফরের নামে ৬/৭টি মামলাসহ অসংখ্য জিডি রয়েছে। বর্তমানে সাংবাদিক চরম নিরাপত্তা হীনতায় ভুগছে। এছাড়া লুৎফরের বিরুদ্ধে দৈনিক যুগান্তর পত্রিকাসহ অন্যান্য জাতীয় পত্রিকায় ‘ইয়াবা সম্রাট লুৎফর’ শিরোনামে সংবাদ প্রকাশ হয় এবং লুৎফরের কর্মকাণ্ডের বিরুদ্ধে মানববন্ধন করেছিল ভাঙ্গার সাংবাদিক ও সর্বস্তরের জনগণ। আ. মান্নানকে এই পরিকল্পিত হত্যাচেষ্টার ঘটনায় তীব্র নিন্দা ও গ্রেপ্তারের দাবি জানিয়েছেন ভাঙ্গার সাংবাদিকগণ ও সুশীল সমাজ।

এব্যাপারে ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. শফিকুর রহমান গণমাধ্যমকে জানান, সাংবাদিক মান্নানকে মেরে ফেলার চেষ্টার অভিযোগে লুৎফর মোল্লার বিরুদ্ধে ভাঙ্গা থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। এ বিষয়ে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত