ঢাকা, মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৭:৫৭

প্রিন্ট

ক্র্যাবের কর্মশালা

জঙ্গিবাদকে ঐক্যবদ্ধভাবে রুখতে হবে: মনিরুল

জঙ্গিবাদকে ঐক্যবদ্ধভাবে রুখতে হবে: মনিরুল
নিজস্ব প্রতিবেদক

ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট প্রধান মনিরুল ইসলাম বলেছেন, সন্ত্রাস, নারী-শিশু নির্যাতন, মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে।

তিনি বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে মাঠে আইন-শৃংখলা বাহিনী ও অপরাধ বিষয়ক সাংবাদিকরা এক সঙ্গে কাজ করে যাচ্ছেন। সেক্ষেত্রে জঙ্গিদের মতাদর্শ, কর্মকৌশল, প্রযুক্তির মাধ্যমে সদস্য সংগ্রহ বিভিন্ন বিষয়ে ধারণা রাখা প্রয়োজন।

রোববার সকালে রাজধানীর তোপখানায় সিরডাপ মিলনায়তনে ‘সন্ত্রাসবাদ দমনে কাউন্টার টেরোরিজম ইউনিট এবং ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের’যৌথ উদ্যোগে তিন দিনব্যাপী ওয়ার্কশপের প্রথম দিনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মনিরুল বলেন, বিভিন্ন অভিজ্ঞতা পুলিশ ও সাংবাদিকের মধ্যে বিনিময়ের ফলে কাজ করা আরো সহজ হয়। এ ধরনের ওয়ার্কশপ সবার কাজে সহযোগিতা করবে বলে মনে করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, ডিএমপির যুগ্ম কমিশনার (কাউন্টার টেরোরিজম ইউনিট) ইলিয়াস শরীফ, ক্র্যাবের সভাপতি আবুল খায়ের, সহ-সভাপতি মোরসালিন বাবলা এবং সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু।

ক্র্যাবের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু জানান, ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের ৩৩জন করে সদস্য প্রতিদিন ওয়ার্কশপে অংশ নেবেন। আগামী ১ অক্টোবর অংশগ্রহণকারীদের সার্টিফিকেট দেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এসএস/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত