ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

বইমেলায় আরাফাত শাহরিয়ারের ‘শিক্ষাজীবনে সাফল্যের জাদুকরি কৌশল’

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ২২:৪৩

বইমেলায় আরাফাত শাহরিয়ারের ‘শিক্ষাজীবনে সাফল্যের জাদুকরি কৌশল’
শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক লেখক আরাফাত শাহরিয়ারের ‘শিক্ষাজীবনে সাফল্যের জাদুকরি কৌশল’ বই। ছবি: সংগৃহীত

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক লেখক আরাফাত শাহরিয়ারের ‘শিক্ষাজীবনে সাফল্যের জাদুকরি কৌশল’। বইটি প্রকাশ করেছে শীর্ষস্থানীয় প্রকাশনা সংস্থা ‘অন্যপ্রকাশ’। প্রচ্ছদ করেছেন আনিসুজ্জামান সোহেল।

পাঠপরিকল্পনা, রুটিন তৈরির কৌশল, স্মৃতিশক্তি বাড়ানোর উপায়, লেখাপড়ায় মনোযোগ বৃদ্ধি, পাঠ মনে রাখার বৈজ্ঞানিক পদ্ধতিসহ শিক্ষার্থীদের জন্য দরকারি পরামর্শ রয়েছে বইজুড়ে। পড়ালেখার দরকারি উপকরণসমৃদ্ধ ওয়েবসাইট, ইউটিউব চ্যানেল ও মোবাইল অ্যাপসের সন্ধান দেওয়া হয়েছে এতে। কোচিং ছাড়াই পড়াশোনা, গ্রুপ স্টাডি, হাতের লেখা সুন্দর করার কায়দাকানুন, সর্বোপরি ভালো জিপিএ পাওয়ার কার্যকর উপায় বাতলে দেওয়া হয়েছে বইটিতে। বইটির গাইডলাইন সাধারণ মানের ছাত্রকেও সেরা হতে সাহায্য করবে। মূলত প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য প্রণয়ন করা হলেও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরও দারুণ সহায়ক হবে বইটি।

এর আগে প্রকাশিত হয়েছে লেখকের শিক্ষা-ক্যারিয়ার বিষয়ক গ্রন্থ ‘হাতের মুঠোয় স্বপ্নের চাকরি’ (ঐতিহ্য), ‘বিসিএসে বাজিমাত’ (ইত্যাদি গ্রন্থপ্রকাশ), ‘চাকরিই আপনাকে খুঁজবে’ (ঐতিহ্য), ‘চাকরির চাবিকাঠি’ (অন্যধারা), ‘চাকরি পাওয়ার মন্ত্র’ (ঐতিহ্য), ‘ওপরে ওঠার সিঁড়ি’ (ঐতিহ্য), ‘নিজেই গড়ুন নিজের ক্যারিয়ার (ঐতিহ্য), ‘কোন চাকরির কেমন প্রস্তুতি’ (বেহুলাবাংলা) । শিশু-কিশোর গল্পগ্রন্থ ‘নীল পরিদের দেশে’ (বাবুই) ও ‘খুদে গোয়েন্দাদের সফল অভিযান’ (অন্যধারা)।

বইমেলায় ‘অন্যপ্রকাশ’-এর ১০ নং প্যাভিলিয়নে পাওয়া যাচ্ছে ‘শিক্ষাজীবনে সাফল্যের জাদুকরি কৌশল’বইটি। ঘরে বসে ২৭% কমিশনে ২৭৭ টাকায় বইটি সংগ্রহ করা যাচ্ছে রকমারি ডটকমে (www.rokomari.com/book/384514)। ফোন করে অর্ডার করা যাবে ১৬২৯৭ ও ০১৫১৯৫২১৯৭১ নম্বরে।

বাংলাদেশ জার্নাল/টিআর

  • সর্বশেষ
  • পঠিত