ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ অাপডেট : ৪ ঘন্টা আগে English

প্রকাশ : ১৩ মার্চ ২০১৯, ১৪:৩৮

প্রিন্ট

সময় এসেছে ছাত্রলীগে শুদ্ধি অভিযান চালানোর

সময় এসেছে ছাত্রলীগে শুদ্ধি অভিযান চালানোর
আবু রায়হান তানিন

ছাত্রলীগ অদ্ভুত একটা সময় পার করছে। হুজুগে, তেলবাজ, শালীনতা আর সৌজন্যতাবোধ না জানা ছেলেতে ভরে গেছে বাংলাদেশের সবচেয়ে প্রাচীন আর গৌরবময় ইতিহাসের রূপকার এই সংগঠনটি। ছাত্রলীগের মত একটা সংগঠনের কর্মীরা শিবিরের ভুয়া প্রেস রিলিজ প্রচার করে অপপ্রচার চালাবে এটা কবে কে ভেবেছিল? আপনারা সেটাও করেছেন। কি ভেবে করেছেন? কেন করেছেন? আপনারাই ভাল জানবেন! তবে এতে কানাকড়ি লাভও হয়নি। বরং অনেক ক্ষতি হয়েছে।

নুরুর মত একটা সাধারণ ছেলে, যাকে বছর খানেক আগেও কেউ চিনতো না। এক বছরে তারে আপনারাই হিরো বানাইছেন। অশালীন ভাষায় ট্রল করে, গালিগালাজ করে৷ নির্বাচনের আগে আপনারা তার প্রচারণা চালাইছেন আবার নির্বাচনের দিন তার মাথা ঘুরে পরে যাওয়া নিয়ে আপনারাই সবাইকে জানাইছেন ট্রল করতে গিয়ে।

সারা বছর যাকে নিয়ে হাসি-ঠাট্টা, মশকরা করছেন, নোংরা ট্রল করছেন সেই লোকটা যেই ফোরামের সর্বোচ্চ নেতা তার দ্বিতীয় সর্বোচ্চ নেতা আপনাদের পুরা দেশের শীর্ষ নেতা। মানতে পারতেছেন এটা? পারবেন?

আপনাদের এসব আকামের বিরুদ্ধে যখনই যে কিছু বলছে সে যতই নিবেদিতপ্রাণ হোক না কেন আপনারা তারেও গালিগালাজ করছেন। মুক্তবুদ্ধি চর্চার চেয়ে আক্রমণ করে গালি দিয়ে থামিয়ে দেয়াকেই আপনারা বেশি প্রেফার করেছেন৷ এটা যে ভুল ছিল তা আজকেও আপনারা মানছেন না। কখনো মানবেন বলেও মনে হয় না।

অনেকেই আছে যারা বিভিন্ন সময়ে বিভিন্ন ভুলের বিরুদ্ধে কথা বলায় তাদের সুশীল, অনুপ্রবেশকারী বলে আপনারা উল্টো আক্রমণ করছেন। এবার সময় এসেছে একটা ম্যাসিভ শুদ্ধি অভিযান চালানোর। যদি এ দফায় এসব থেকে আমরা বেরুতে না পারি তবে কখনোই পারবো না।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close