ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬ আপডেট : ৫৯ মিনিট আগে English

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৫৫

প্রিন্ট

পাবনায় পিআইবির বুনিয়াদি প্রশিক্ষণ শুরু

পাবনায় পিআইবির বুনিয়াদি প্রশিক্ষণ শুরু
পাবনা প্রতিনিধি

পাবনায় তিনদিনব্যাপী টেলিভিশন সাংবাদিকতা ও বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে। শনিবার সকাল ৯টায় পাবনা সার্কিট হাউস সেমিনার হলে এবং পাবনা প্রেসক্লাবে আলাদাভাবে দুটি প্রশিক্ষণ কোর্স শুরু হয়।

পাবনা সার্কিট হাউস সেমিনার হলে টেলিভিশন সাংবাদিকতা প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ।

এ সময় উপস্থিত ছিলেন পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আঁখিনুর ইসলাম রেমন প্রমুখ।

অন্যদিকে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম বিশ্বাস। এতে সভাপতিত্ব করেন পাবনা প্রেসক্লাবের সভাপতি শিবজিত নাগ।

পাবনা সার্কিট হাউস সেমিনার হলে টেলিভিশন সাংবাদিকতা প্রশিক্ষণে প্রথম দিন টেলিভিশন সাংবাদিকতার বিভিন্ন ধরনের উপস্থাপনা শৈলী ও রিপোর্টারের বাচনভঙ্গি, স্ক্রিপ্ট রাইটিংসহ নানা প্রকার প্রশিক্ষণ প্রদান করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক রাহাত মিনহাজ। এ প্রশিক্ষণে পাবনা জেলার সব টেলিভিশনের প্রতিনিধি ও টেলিভিশন ক্যামেরাপার্সনরা অংশ নেন।

এদিকে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সে বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকার ২৮ জন সাংবাদিক অংশ নেন। এতে ১ম দিনে প্রশিক্ষক ছিলেন পিআইবির রিসোর্স পার্সন মীর মাসরুর জামান ও প্রশিক্ষক শাহ আলম সৈকত।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত