ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৯ মিনিট আগে
শিরোনাম

করোনা পরীক্ষার ফি নিয়ে প্রশ্ন রিজভীর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ জুলাই ২০২০, ১৪:৩৬

করোনা পরীক্ষার ফি নিয়ে প্রশ্ন রিজভীর

করোনা পরীক্ষার ফি নির্ধারণ নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ‘গুম’ হওয়া দুই পরিবারকে আর্থিক সহযোগিতায় আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

পরে ‘গুম’ হওয়া মীরপুর থানা স্বেচ্ছাসেবক দলে সাবেক যুগ্ম আহবায়ক সগীর হোসেনের স্ত্রী ও তেজগাঁও থানা স্বেচ্ছাসেবক দলের নেতা কাউসার আহমেদের স্ত্রীর হাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষ থেকে আর্থিক সহযোগিতা তুলে দেন রিজভী।

রুহুল কবির রিজভী বলেন, পৃথিবীর কোনো দেশে আছে- এই মহামারীর মধ্যে মানুষ না খেয়ে আছে। একমুঠো আহারের জন্য আজকে নিরন্ন অসহায় কর্মহীন মানুষ দ্বারে দ্বারে ঘুরছে। অথচ করোনা টেস্টের জন্য ২‘শ টাকার করে নেয়া হচ্ছে। একটা যুদ্ধ বিধ্বস্ত দেশ আফগানিস্তান সেখানেও করোনা টেস্টে ২‘শ টাকা নেয়া হয় না। কত বড় গণশত্রু হতে পারে এই সরকার।

তিনি বলেন, আজকে যদি একজন রিকশাওয়ালা তার করোনা টেস্ট করতে যেতে হয়, একজন ভ্যানওয়ালা করোনা টেস্ট করতে যেতে হয়, একজন মজুর, একজন কৃষি শ্রমিক তারা সারাদিন কাজ করার পর হয়ত ১শ থেকে ২‘শ টাকা ইনকাম করতে পারে। কারো ৬০/৭০ টাকা ইনকাম হয়। সে ২শ টাকা দিয়ে করোনা টেস্ট করবে কী করে? আমরা করোনা টেস্টে ফি নির্ধারণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

ঢাকা উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভুঁইয়া জুয়েল বক্তব্য রাখেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত