ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭ আপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ০৫ জুলাই ২০২০, ২০:১৬

প্রিন্ট

উপনির্বাচনে যাচ্ছে না বিএনপি

উপনির্বাচনে যাচ্ছে না বিএনপি
নিজস্ব প্রতিবেদক

করোনার প্রাদুর্ভাবের মধ্যে আগামী ১৪ জুলাই বগুড়া-১ এবং যশোর-৬ আসনের উপ-নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। রোববার বিকালে বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির এক ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয় বলে সাংবাদিকদেরকে জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, রোববার বিকালে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সেখানে এই উপনির্বাচনে না যাওয়ার পক্ষে মতামত গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, দেশে করোনার বর্তমান পরিস্থিতিতে কোনোভাবেই নির্বাচনে অংশ নেওয়ার পরিবেশ নেই বলেই তারা এ সিদ্ধান্ত নিয়েছেন।

অপরদিকে মির্জা ফখরুলের বরাত দিয়ে বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বাংলাদেশ জার্নালকে বলেন, করোনাভাইরাস সংক্রমণের মহামারী এবং বন্যার মধ্যে নির্বাচন কমিশন বগুড়া -১ এবং যশোর-৬ সংসদীয় আসনে নির্বাচনী তারিখ ঘোষণাকে অযৌক্তিক ও অগ্রহণযোগ্য বলে মনে করেছেন বিএনপির স্থায়ী কমিটি। তাই বিএনপি এই দুই আসনের উপনির্বাচনে অংশগ্রহণ করবে না।

গত ৪ জুলাই করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেই আগামী ১৪ জুলাই বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচন তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির সিনিয়র সচিব মো. আলমগীর গতকাল শনিবার এক বৈঠক শেষে এই কথা জানান।

এরআগে গত ফেব্রুয়ারিতে নির্বাচন কমিশন ২৯ মার্চ এই দুই আসনে নির্বাচনের তারিখ ঘোষণা করেছিল। তবে করোনার কারণে ২১ মার্চ তা স্থগিত করা হয়।

প্রসঙ্গত, ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য আবদুল মান্নান ও ইসমত আরা সাদিকের মৃত্যুর পর বগুড়া-১ ও যশোর-৬ আসন শূন্য হয়। গত ফেব্রুয়ারিতে ইসি এই দুই আসনের তফসিল ঘোষণা করে।

নিজ নিজ বাসা থেকে ইন্টারনেটের মাধ্যমে এই ভার্চুয়াল বৈঠকে অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত