ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ০৯ জুলাই ২০২০, ১৮:১৫

প্রিন্ট

জনগণের কথা চিন্তা করেই কাজ করছেন অসুস্থ ডা. জাফরুল্লাহ

জনগণের কথা চিন্তা করেই কাজ করছেন অসুস্থ ডা. জাফরুল্লাহ
নিজস্ব প্রতিবেদক

ডা. জাফরুল্লাহ চৌধুরীকে চিকিৎসকরা ৪২ দিন সম্পূর্ণ বিশ্রামে থাকতে বললেও করোনাকালীন সময়ে দেশের জনগণের দুরবস্থার কথা চিন্তা করে তিনি প্রায়ই গণমাধ্যমে কথা বলছেন এবং কাজ করছেন। জাফরুল্লাহ চৌধুরী বলেন, গণস্বাস্থ্যের চিকিৎসকরা আমাকে ৪২ দিন সম্পূর্ণ বিশ্রামে এবং ভিজিটরদের সঙ্গে দেখা ও কথা না বলতে পরামর্শ দিয়েছেন। কিন্তু করোনাকালীন সময়ে দেশের জনগণের দুরবস্থা কথা চিন্তা করলে ১ ঘণ্টাও বিশ্রামে বা কথা না বলে থাকা সম্ভব নয়।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু বাংলাদেশ জার্নালকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

জাহাঙ্গীর আলম মিন্টু জানান, ডা. জাফরুল্লাহ চৌধুরীর কণ্ঠস্বর নিচু, কাশি আছে। আর কথা বলেন আস্তে আস্তে। তিনি নিয়মিত কিডনি ডায়ালাইসিস করছেন। অক্সিজেনের প্রয়োজন হয়না। তার শরীরে ভাইরাস সংক্রমণ আছে, তবে অনেকটা নিয়ন্ত্রণে। ডা. জাফরুল্লাহ নিয়মিত খাওয়া দাওয়া করছেন। আগের চাইতে বেশী হাঁটাহাঁটি করতে পারেন তিনি।

মিন্টু আরো জানান, জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা বুধবারের চেয়ে উন্নতি হয়েছে। সম্পূর্ণ সুস্থ হতে আরো বেশ কিছুদিন দিন হাসপাতালে থেকে চিকিৎসা নিতে হবে। গত ১৩ জুন ডা. জাফরুল্লাহ চৌধুরীর টেস্টের রিপোর্টে করোনা নেগেটিভ এসেছে। গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত এন্টিজেন কিট দিয়ে পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি বলে বাংলাদেশ জার্নালকে জানিয়েছেন গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মহিবুল্লাহ খন্দকার।

মহিবুল্লাহ খন্দকার বলেন, পরীক্ষায় জাফরুল্লাহ চৌধুরীর করোনা নেগেটিভ পাওয়া গেছে। আর পরীক্ষায় তার দেহে যথেষ্ট পরিমাণে অ্যান্টিবডির উপস্থিতি পাওয়া গেছে।

গত ৫ জুন ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার কিছুটা অবনতি ঘটে। ওই দিন থেকেই ডা. জাফরুল্লাহ চৌধুরীর নিজের স্থাপিত প্র‌তিষ্ঠান গণস্বাস্থ্য নগর হাসপাতা‌লে ব্রিগেডিয়ার অধ্যাপক ডা. মামুন মুস্তাফি, অধ্যাপক ডা. নজীবের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।

গত ২৪ মে গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত অ্যান্টিজেন কিট দিয়ে পরীক্ষায় জাফরুল্লাহ চৌধুরীর করোনা শনাক্ত হয়।

কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best