ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

ব্রিটেনের প্রশংসায় মির্জা ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ অক্টোবর ২০২০, ২১:০২

ব্রিটেনের প্রশংসায় মির্জা ফখরুল

খালেদা জিয়ার ভিসা প্রাপ্তির সম্ভাবনা নিয়ে এক বক্তব্যের জন্য ব্রিটেন ও দেশটির হাই কমিশনারের প্রশংসা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি সাংবাদিকদেরকে এ কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশে যাওয়া বিষয়ে বুধবার এক ভার্চুয়াল আলোচনায় এই সংক্রান্ত প্রশ্নের জবাবে হাই কমিশনার রবার্ট ডিকসন কথা বলেন, আগেও তিনি (খালেদা জিয়া) ব্রিটিশ ভিসা নিয়েছেন। ভবিষ্যতেও তিনি ভিসার আবেদন করতে পারেন। তার পরিবারের সদস্যরা সেখানে থাকেন। তাই তিনি ভিসা চাইতে পারেন।

মির্জা ফখরুল বলেন, ব্রিটেন এখনও একটা ডেমোক্রেটিক কান্ট্রি। তাদের মধ্যে সভ্যতা, ভদ্রতা- এই বিষয়গুলো এখনও যথেষ্ট অন্যান্য যে কোনো দেশের চাইতে। তারা একটা গণতান্ত্রিক দেশ হিসেবে একজন গণতান্ত্রিক নেতা তার প্রতি তাদের যে দায়িত্ব সেই কথাটাই তারা বলেছেন। তাদেরকে ( ব্রিটিশ সরকার) ধন্যবাদ জানাই আমি। আমরা তাকে (হাই কমিশনার) ধন্যবাদ জানাই যে, তিনি তার গণতান্ত্রিক সৌজন্য একজন গণতান্ত্রিক নেতার প্রতি, সাবেক প্রধানমন্ত্রীর প্রতি দেখিয়েছেন- এজন্য আমরা তাকে ধন্যবাদ জানাই।

খালেদা জিয়ার লন্ডনে চিকিৎসা নেওয়ার সুযোগ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, এই বিষয়টা নির্ভর করছে বেগম খালেদা জিয়ার চাওয়া এবং সরকারের দেওয়া। বেগম জিয়া যদি যেতে চান এবং সেটা যদি পরিবারের পক্ষ থেকে বা আমাদের পক্ষ থেকে যে পক্ষই হোক যদি সরকারের কাছে বলে। সরকার যদি দেয়। তাহলে তো তিনি যেতে পারবেন, তার আগে তো উনি যেতে পারবেন না।

ফখরুল বলেন, এখন পর্যন্ত যেটা আছে যে শর্ত, সেই শর্তে তো যাওয়ার কোনো বিষয় নাই। এখন পর্যন্ত বেগম খালেদা জিয়া কিছু বলেননি, তার পরিবারের পক্ষ থেকেও কিছু বলা হয়নি।

বিএনপি মহাসচিব বলেন, ম্যাডাম যেমন ছিলেন তেমনই আছেন। খুব একটা…। ডাক্তার সাহেবরা যেটা বলেছেন সেটা শুনেছেন আপনারা। তাতে খু্ব একটা উন্নতি হয়নি তার। উপরন্তু তার বড় যেটা সমস্যা হয়ে গেছে আবার তিনি খেতেও পারছেন না এখন।

কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত