ঢাকা, রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২০, ১৫:৩২

প্রিন্ট

করোনাকে দুর্নীতির বাণিজ্য হিসেবে নিয়েছিলো সরকার

করোনাকে দুর্নীতির বাণিজ্য হিসেবে নিয়েছিলো সরকার

নিজস্ব প্রতিবেদক

করোনাকে সরকার দুর্নীতির বাণিজ্য হিসেবে নিয়েছিলো বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে নব্বইয়ের ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্যের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। ডাকসুর সাবেক সভাপতি ও বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

‘স্বৈরাচার বিরোধী আন্দোলনে বিএমএ‘র ততকালীন যুগ্ম সাধারণ সম্পাদক ডা. শামসুল হক খান মিলনের ৩৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে’ এ সভা অনুষ্ঠিত হয়।

সেলিমা রহমান বলেন, করোনাকে তারা (সরকার) দুর্নীতির বাণিজ্য হিসেবে নিয়েছিলো। স্বাস্থ্য মন্ত্রণালয়কে শেষ করে দিয়ে আজকে বাংলাদেশের মানুষকে অসহায় করে দিয়েছে। তাই আজকে সময় এসেছে গণতন্ত্র ফিরিয়ে আনতে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

সরকারের নির্বাহী আদেশে সাময়িক মুক্ত অসুস্থ খালেদা জিয়ার শারীরিক অবস্থা তুলে ধরে তিনি বলেন, বেগম জিয়া আজকে গৃহবন্দি অবস্থায় আছেন। তিনি জামিন পান নাই, তিনি জামিন পাওয়ার যোগ্য সত্বেও তাকে জামিন দেয়া হয়নি। বিচার বিভাগ সম্পূর্ণভাবে বর্তমান সরকারের অধীনে। বেগম খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে রাখার জন্য তাকে বন্দি করে রাখা হয়েছে।

‘‘তিনি আজকে অত্যন্ত অসুস্থ। আজকে সময় এসেছে দেশনেত্রীকে মুক্ত করবার। তাকে যদি ওখান থেকে মুক্ত করতে পারি, তাকে যদি আমরা সুচিকিৎসা দিতে পারি তিনি আবারো আমাদের মাঝে নেতৃত্ব দেবেন।’’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে সেলিমা রহমান বলেন, আমি বলি, বিএনপি যদি শেষ হয়ে যাবে-তোমাদের এতো চিন্তা কেনো? তোমরা এতো চিন্তা কেনো করছো? কারণ নাই। আসলে তোমরা ভয় পাচ্ছো, ভয় পাচ্ছো জিয়া পরিবারকে।

এর আগে সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে মিলনের কবরে পুস্পমাল্য অর্পণ করেন নব্বইয়ের ডাকসুর সাবেক সভাপতি আমান উল্লাহ আমানসহ নেতৃবৃন্দ।

সাবেক ছাত্র নেতা আমিরুল ইসলাম আলিমের পরিচালনায় আলোচনা সভায় সাবেক ছাত্র নেতাদের মধ্যে শামসুজ্জামান দুদু, আসাদুজ্জামান রিপন, হাবিবুর রহমান হাবিব, খায়রুল কবির খোকন, জহির উদ্দিন স্বপন, মোস্তাফিজুর রহমান বাবুল, সাইফুদ্দিন মানিক, খন্দকার লুতফর রহমান, আসাদুর রহমান খান, শিরিন সুলতানা প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত