ঢাকা, মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭ আপডেট : ২৮ মিনিট আগে English

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২১, ১৫:৩৫

প্রিন্ট

ভ্যাকসিন নিয়ে লুটপাটে মগ্ন সরকার

ভ্যাকসিন নিয়ে লুটপাটে মগ্ন সরকার
জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার করোনা নিয়ন্ত্রণে পুরোপুরি ব্যর্থ হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এবার তারা ভ্যাকসিন নিয়ে লুটপাটে মগ্ন, আবার দুর্নীতিতে করছে। তাদের লুটপাটের কারণে ভ্যাকসিন নিয়ে একটা অনিশ্চয়তা দেখা দিয়েছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে দলের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে মির্জা ফখরুল এ কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, আজকে আমরা নতুন করে শপথ গ্রহণ করছি যে, দেশকে এ স্বৈরাচার সরকার থেকে মুক্ত করবো। গৃহবন্দি খালেদা জিয়াকে মুক্ত করবো এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবো।

বিএনপির ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে ১ লাখ মামলা হয়েছে দাবি করে তিনি আরো বলেন, আমাদের নেতাকর্মীদের বিনা কারণে মামলা দেয়া হয়েছে। হাজারও নেতাকর্মীকে খুন-গুম করা হয়েছে।

জিয়াউর রহমান একজন ক্ষণজন্মা মানুষ উল্লেখ করে তিনি বলেন, ‘জিয়াউর রহমান দ্বিধাবিভক্ত জাতিকে স্বাধীনতার পথ দেখাতে ৭১ সালে স্বাধীনতা ঘোষণা দিয়েছিলেন। অস্ত্র হাতে যুদ্ধ করেছেন। আবার ১৯৭৫ সালে ৭ নভেম্বর সৈনিক জনতার ঐতিহাসিক বিপ্লবে তিনি দেশের হাল ধরেছেন। দেশে বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে এনেছেন।’

সরকার মিথ্যা মামলায় সাজা দিয়ে ‘গণতন্ত্রের মাতা’ খালেদা জিয়াকে বন্দি করে রেখেছেন বলেও দাবি করেন মির্জা ফখরুল।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে সকাল থেকে বিএনপির এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের তার সমাধিতে শ্রদ্ধা জানাতে আসেন। এরপর মাজার প্রাঙ্গণে ফাতেহা পাঠ ও দোয়ার আয়োজন করা হয়।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত