ঢাকা, সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭ আপডেট : ১৪ মিনিট আগে

প্রকাশ : ০৮ মার্চ ২০২১, ১৭:৫৮

প্রিন্ট

ঢাকায় সমাবেশের অনুমতি চেয়ে পুলিশকে বিএনপির চিঠি

ঢাকায় সমাবেশের অনুমতি চেয়ে পুলিশকে বিএনপির চিঠি
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে সমাবেশের অনুমতি চেয়ে পুলিশকে চিঠি দিয়েছে বিএনপি। দলটি আশা করছে, তাদের সমাবেশ করার অনুমতি দেয়া হবে।

সোমবার বিকেলে ডিএমপি (ঢাকা মেট্রোপলিটন পুলিশ) কার্যালয়ে সমাবেশের অনুমতি চেয়ে চিঠি পৌঁছে দেন বিএনপির একটি প্রতিনিধি দল।

প্রতিনিধি দলে ছিলেন দলটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ঢাকা উত্তর সিটি করপোরেশন বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন।

চিঠির প্রসঙ্গে জানতে চাইলে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বাংলাদেশ জার্নালকে বলেন, আমরা আগামী ১০ মার্চ ঢাকা মহানগর উত্তর ও ১৬ মার্চ দক্ষিণে সমাবেশ করতে চাই। এই দুটি সমাবেশের অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশকে চিঠি দিয়েছি।

ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে ১০ মার্চ রাজধানীর মোহাম্মদপুর শহীদ পার্ক মাঠে সমাবেশটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সমাবেশের অনুমতির প্রসঙ্গে পুলিশের বক্তব্য জানতে চাইলে তিনি বলেন, আমরা উনাদের সহযোগিতা চেয়েছি। আমাদের আশা, আমাদের সমাবেশের অনুমতি দেবে।

পুলিশের পক্ষ থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট প্রধান মনিরুল ইসলাম (ভারপ্রাপ্ত কমিশনার) চিঠি গ্রহণ করেন বলেও জানান এ্যানী।

এরআগে গত ৫ ফেব্রুয়ারি ভোট কারচুপির প্রতিবাদে ঢাকা উত্তর ও দক্ষিণসহ ৬টি সিটি করপোরেশনে সমাবেশ কর্মসূচি ঘোষণা করে বিএনপি। এর মধ্যে গত ১৮ ফেব্রুয়ারি বরিশালে, ২৭ ফেব্রুয়ারি খুলনায় এবং ২ মার্চ রাজশাহী মহানগরীতে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

তবে নির্বাচনের জন্য চট্টগ্রাম সিটি করপোরেশনের সমাবেশটি স্থগিত করা হয়। আর ৩ মার্চ ঢাকা মহানগর উত্তরে এবং ৪ মার্চ দক্ষিণে সমাবেশ করার ঘোষণা দিলেও এই তারিখে দলটি সমাবেশ করেনি। পরবর্তীতে ঘোষিত তারিখে সমাবেশ না করার ব্যাখ্যাও দেয়নি দলটি।

কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত