ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮ আপডেট : ২৪ মিনিট আগে

প্রকাশ : ১৪ এপ্রিল ২০২১, ২২:০১

প্রিন্ট

খালেদা জিয়ার সুস্থতা কামনা করে জাপানের চিঠি

খালেদা জিয়ার সুস্থতা কামনা করে জাপানের চিঠি
খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসে আক্রান্ত খালেদা জিয়ার সুস্থতা কামনা করে চিঠি দিয়েছেন ঢাকায় নিযুক্ত জাপান দূতাবাস। বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার বাংলাদেশ জার্নালকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আবদুস সাত্তার বলেন, ম্যাডামের সুস্থতা কামনা করে জাপান দূতাবাস থেকে একটি চিঠি দেয়া হয়েছে।

এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পবিত্র রমজান উপলক্ষে শুভেচ্ছা কার্ড পাঠিয়েছেন ঢাকা নিযুক্ত পাকিন্তানের দূতাবাস।

বুধবার বিকেল ৪টায় বিএনপি চেয়ারপারসনের গুলশাল রাজনৈতিক কার্যালয়ে পাকিস্তান দূতাবাস থেকে এই কার্ড পৌঁছে দেয়া হয়। একান্ত সচিব আবদুস সাত্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

নমুনা পরীক্ষার ফলাফলে গত রোববার খালেদা জিয়ার করোনা পজেটিভ শনাক্ত হয়। এরপর থেকে গুলশানের বাসা ‘ফিরোজায়’ মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক এফএম সিদ্দিকীর নেতৃত্বে তার ব্যক্তিগত চিকিৎসক একটি টিম চিকিৎসা শুরু চলছে।

করোনায় আক্রান্ত হওয়ার পর বিশেষজ্ঞ নিয়ে গঠিত চিকিৎসক টিম খালেদা জিয়ার সাথে দেখা করে চিকিৎসার ব্যবস্থাপত্র দিয়েছে। নিয়মিতই তার ব্যক্তিগত চিকিৎসক ডা. মো. আল মামুন ফিরোজায় গিয়ে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার গুলো মনিটরিং করেন এবং সেগুলোর রিপোর্ট চিকিৎসক টিমের প্রধানকে অবহিত করেন।

চিকিৎসক টিমের সদস্যরা জুমে বৈঠক করে খালেদা জিয়ার সর্বশেষ অবস্থা পর্যালোচনা করেন। এসব বৈঠকে লন্ডন থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানও থাকেন।

বিএনপি চেয়ারপারসন ছাড়াও গুলশানে ‘ফিরোজা’র বাসায় তার গৃহকর্মীসহ আরো ৮ জন স্টাফ করোনায় আক্রান্ত হয়েছে। তাদের মধ্যে দুইজন বাড়ি চলে গেছেন এবং বাকীরা ফিরোজায় চিকিৎসা নিচ্ছেন।

৭৫ বছল বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দুর্নীতির দুই মামলায় দন্ডিত। দন্ড নিয়ে তিন বছর আগে তাকে কারাগারে যেতে হয়। দেশে করোনা সংক্রমণ শুরুর পর পরিবারের আবেদনে সরকার গত বছরের ২৫ মার্চ ‘মানবিক বিবেচনায়, শর্ত সাপেক্ষে তাকে সাময়িক মুক্তি দেয়। তখন থেকে তিনি গুলশানে নিজের ভাড়া বাসা ফিরোজায় থেকে ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধায়নে চিকিৎসা নিচ্ছেন।

কেএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত