ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

জনস্রোত হলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যেতে পারে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ মে ২০২১, ১৬:০৮

জনস্রোত হলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যেতে পারে
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

সরকারের সর্বাত্মক চেষ্টায় করোনা সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। তবে ঈদ পরবর্তী কর্মস্থলে ফিরতে মানুষের বাঁধভাঙা জনস্রোত হলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যেতে পারে বলে আশঙ্কা করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (১৫ মে) সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এসব কথা বলেন ওবায়দুল কাদের। এমন পরিস্থিতিতে জনসমাগম এড়িয়ে স্বাস্থ্যবিধি মেনে সবাইকে চলার সর্বোচ্চ সতর্কতা পালনের আহ্বান জানান তিনি।

গত এক যুগ ধরে বিএনপির অনেক নেতাকর্মীকে হত্যা ও মিথ্যা মামলা দেয়া হচ্ছে বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল যে মন্তব্য করেছেন তার সমালোচনও করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি নেতা-কর্মীদের নাকি এক যুগ ধরে ঈদ নেই, তাদের হত্যা করা হচ্ছে এবং মিথ্যা মামলা দেয়া হচ্ছে। আপনারা কি ভুলে গেছেন, ২০০১ সালে ক্ষমতায় থাকাকালে আওয়ামী লীগের নেতা-কর্মীদের ওপর নির্মম নির্যাতনের স্টিমরোলার চালিয়েছিলেন?

ওবায়দুল কাদের বলেন, বিএনপির আমলে মা–বাবা মারা গেলেও আওয়ামী লীগের নেতা-কর্মীরা গ্রামের বাড়ি যেতে পারেননি। দাফন-কাফনের শেষ সুযোগটুকুও দেয়া হয়নি। ঈদের নামাজ আদায়ের সময়ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হয়েছিল।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির আমলের নির্যাতনের পুনরাবৃত্তি ঘটানোর কোনো নজির স্থাপন করেনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার।

ব্রিফিংয়ে ১৭ মার্চ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কর্মসূচি ঘোষণা করেন ওবায়দুল কাদের।

কর্মসূচি অনুযায়ী ১৬ ও ১৭ মে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপকমিটি তথ্য ও সংবাদচিত্র প্রদর্শনী অনুষ্ঠান করবে। ১৬ মে সকাল ১১টায় ধানমন্ডির ৩২ নম্বরে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ১৭ মে সকাল ১১টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের আলোচনা সভা।

১৭ মে বিকেল ৩টায় মহানগর নাট্যমঞ্চে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দোয়া মাহফিল ও আলোচনা অনুষ্ঠান। এছাড়াও সারাদেশে মসজিদ, মন্দির, গীর্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া ও প্রার্থনা করা হবে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত