ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

নারীরা রাস্তায় বের না হলে গণতন্ত্র আসবে না

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ জুন ২০২১, ১৬:৩৮

নারীরা রাস্তায় বের না হলে গণতন্ত্র আসবে না

নারীরা রাস্তায় বের না হলে গণতন্ত্র আসবে না বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্যে কেন্দ্রর প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। বুধবার রাজধানীর পল্টন টাওয়ারে বাংলাদেশ পিপলস্ পার্টি আয়োজিত ‘সুশাসনে গণতন্ত্রের বিকল্প নেই’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ২০ শতাংশের মতো নারীর উপস্থিতি পিপলস পার্টির জন্য একটিন ভাল খবর। আরও ভাল খবর সভাপতি তার মেয়েকে এনেছেন এবং স্ত্রীকে এনেছেন। আমাদের প্রত্যেকের দায়িত্ব হবে আমাদের বোন , মা ও স্ত্রীদেরকে এসব মিটিংয়ে নিয়ে আসা। কারণ আজকে নারীরা রাস্তায় বের না হলে গণতন্ত্র আসবে না। আর মেয়েদের সমান চোখে না দেখলে গণতন্ত্র আসবে না।

মঙ্গলবার জজ সাহেব ৫৪ জন ছাত্রের জামিন দেননি উল্লেখ করে তিনি বলেন, ছাত্রদের জামিন হলো না। তাদের অপরাধ তারা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে গালি দিয়েছে। তবে মোদী গালিরই যোগ্য। সে ঘৃন্য কসাই। কসাইকে কসাই বলা কি অপরাধ? আর মোদীর কারণে ভারত ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে যাবে। সে এসেছিলেন (বাংলাদেশ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমর্থন নিয়ে পশ্চিমবঙ্গ দখল করতে। কিন্তু পশ্চিমবঙ্গের মানুষ সচেতন। তারা মমতা ব্যানার্জীকে সমর্থন দিয়েছেন। কারণ মমতা ব্যানার্জী ইসলামের ধর্মকে কখনো ছোট করার চেষ্টা করেননি।

জাফরুল্লাহ বলেন, আমরা দ্রুত একটি গ্রহণযোগ্য নির্বাচন চাই। শুধু নির্বাচন না, চাই একটি কল্যাণকর রাষ্ট্র।

বাংলাদেশ পিপলস্ পার্টির সভাপতি বাবুল সরদার চাখারীর সভাপতিত্বে সভায় সাবেক ধর্ম মন্ত্রী নাজিম আল আজাদ, বিপিপির মহাসচিব এ আর জাফরুল্লাহ চৌধুরী, ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা সংগঠনের প্রেসিডিয়াম সদস্য মনজুরুল হক সিকদার, প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমান লিটন, মো. আব্দুল কাদের, নাজমা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/টিআই

  • সর্বশেষ
  • পঠিত