ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

অসৎ উদ্দেশ্যে গুজব ছড়াচ্ছে কোনো মহল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২১, ১৫:৫৩  
আপডেট :
 ২৪ নভেম্বর ২০২১, ১৮:৫৩

অসৎ উদ্দেশ্যে গুজব ছড়াচ্ছে কোনো মহল

এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার শারীরিক অবস্থা ও মৃত্যুর গুজব ছড়ানোর বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই গুজবগুলোর কোন ভিত্তি নেই। এখনো কিছু গুজব ছড়াচ্ছে। আমার মনে হয়, এটা অত্যন্ত কৌশলে কোন মহল গুজবগুলো ছড়াচ্ছে। যা অসৎ উদ্দেশ্যে।

বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

খালেদা জিয়ার শারীরিক অবস্থার বিষয়ে তিনি বলেন, আমি গতকালও আপনাদেরকে বলেছি। উনি এখন ওই অবস্থাতেই আছেন। স্টিল ভেরি ক্রিক্যাল। ডাক্তার সাহেবরা মনিটরিং করছেন, তাদের পক্ষ যেটা সম্ভব সেই চিকিৎসা দেয়া হচ্ছে।

'এখন যে অবস্থা আছেন, তাকে সরকার এই মুহূর্তেই তাকে বিদেশে চিকিৎসার জন্য পাঠাতে পারেন। সমস্ত ক্ষমতা সরকারের। এজন্য সমস্ত দায় সরকারের। আর আমরা বারবার বলেছি, দেশের জনগণও এখন বিশ্বাস করেন যে- সরকারের ইচ্ছে নেই তিনি বেঁচে থাকুক। সেকারণে এখন পর্যন্ত তার বাইরে যাওয়ার ব্যবস্থা করা হচ্ছে না।'

ফখরুল বলেন, আজকে শুধু মাত্র গণতন্ত্রকে ধ্বংস করবার জন্য, বিরাজনীতিকরণের জন্য, জনগণের দাবি যাতে নিয়ে এই নেত্রী সামনে আসতে না পারেন- সেজন্য আজকে যখন বিদেশে তার চিকিৎসা খুব বেশি প্রয়োজন (তার চিকিৎসকরা বলছেন) তখন তাকে সেই সুযোগ থেকে বঞ্চিত করা হচ্ছে। আর আইনগত বিষয়ে কোথাও কোন বাধা নেই।

খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, বেগম খালেদা জিয়ার যে অবদান, এদেশে স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে আজ পর্যন্ত অন্য কোন রাজনৈতিক দলের নেতার আছে বলে আমি মনে করি না। আজকে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাকে সাজা দিয়ে কারাগারে প্রেরণ করে, তিন বছর কোন চিকিৎসা না দিয়ে আজকে তাকে প্রায় মৃত্যু দিকে ঠেলে দেয়া হয়েছে।

যৌথসভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, মনির হোসেনসহ দলটির অঙ্গ ও সহযোগি সংগঠনের সভাপতি এবং সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/এমএম

  • সর্বশেষ
  • পঠিত