ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

জাতি কঠিন সময় পার করছে: ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ জুলাই ২০২২, ২৩:৪৫  
আপডেট :
 ২৩ জুলাই ২০২২, ০৪:৫৩

জাতি কঠিন সময় পার করছে: ফখরুল

শুধু বিএনপি নয়, সমগ্র জাতি এক কঠিন সময় অতিক্রম করছে বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, স্বাধীনতার ৫০ বছরে এসে মনে হচ্ছে আসলে কি আমরা স্বাধীন দেশ বিনির্মাণ করতে পেরেছি? বর্তমান সরকার সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে জোর করে ক্ষমতায় আছে।

শুক্রবার রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিএনপি'র মহাসচিব বলেন, দেশের অর্থনীতি আজ কঠিন সঙ্কটে। করোনাকালে ভঙ্গুর অর্থনীতিকে কার্যকর রাখতে আমরা বেশ কিছু প্রস্তাবনা দিয়েছি। যা সরকার কর্ণপাত করেনি। ফলে, এখন অর্থনীতির ভয়াবহতা ফুটে উঠছে। বিদুৎ উৎপাদনের নামে কুইক রেন্টালে নামে ভয়াবহ দুর্নীতি চলছে, যা জনগণের ওপর চাপ সৃষ্টি করবে। জ্বালানি তেল উত্তোলনের কোন ব্যবস্থা নেই।

মেঘা প্রজেক্ট দিয়ে জনগণের ভাগ্যের পরিবর্তন হচ্ছে না উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আজকে দেশে দারিদ্র্য সীমার হার বেড়েছে। শিক্ষা, স্বাস্থ্য, অর্থনীতিসহ সামগ্রিক ধ্বংসের দিকে। এই সরকারের জবাবদিহিতার জায়গা নেই, কারণ তারা নির্বাচিত নয়। তাদের লক্ষ্য একদলীয় শাসন ব্যবস্থা পাকাপোক্ত করতে ২০১৮ সালের মতো আগামীতে আরেকটি নির্বাচন করা।

তিনি বলেন, আমাদের কথা পরিষ্কার, নির্দলীয় নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। নির্বাচন কমিশন গঠন ও সেই সরকারের অধীনে সংসদ গঠন করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, বিএনপির মিড়িয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, সদস্য সচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, শাম্মী আখতার, রুমিন ফারহানা, শায়রুল কবির খান, বিএনপির চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার প্রমূখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/জিকে

  • সর্বশেষ
  • পঠিত