ঢাকা, রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

নয়াপল্টনে বিএনপির সমাবেশ চলছে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২৩, ১৪:২৩  
আপডেট :
 ১৬ জানুয়ারি ২০২৩, ১৬:৩৩

নয়াপল্টনে বিএনপির সমাবেশ চলছে
নয়াপল্টনে বিএনপির সমাবেশ চলছে । ছবি প্রতিনিধি

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু করেছে দলটি। সোমবার দুপুর ২টায় সমাবেশ শুরু হয়।

সমাবেশের পর মিছিল করার কথা রয়েছে। সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নিরপেক্ষ তত্ববধায়ক সরকারসহ ১০ দফা ও বিদ্যুতের মূল্য কমানোর দাবিতে এ সমাবেশে ও মিছিল করছে দলটি।

দুপুর দুইটায় অনুষ্ঠানিক কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও বেলা ১টা নাগাদ নয়াপল্টন ও এর আশপাশের এলাকা বিএনপি নেতাকর্মীদের উপস্থিতিতে সরগরম হয়ে উঠে। এসময় ভিআইপি সড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।

সমাবেশে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। সমাবেশ থেকে সরকার পতনের যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা হতে পারে।

সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখবেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমান। সঞ্চলনায় আছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু।

নয়াপল্টনে বিএনপির সমাবেশ চলছে । ছবি প্রতিনিধি

পূর্বঘোষণা অনুযায়ী রাজধানীসহ সারাদেশে মহানগর, নগর ও উপজেলা পর্যায়ে সমাবেশ ও মিছিল করছে বিএনপিসহ সমমনা দলগুলো। এর মধ্য দিয়ে সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের তৃতীয় কর্মসূচি মাঠে গড়ালো। গত ১১ জানুয়ারি গণ-অবস্থান থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

রাজধানীতে বিএনপি ছাড়াও সমমনা দলগুলো একই কর্মসূচি পালন করছে। সকাল ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চ ও গণতান্ত্রিক বাম ঐক্য সমাবেশ ও মিছিল করে। দুপুর দুইটায় পান্থপথ এফডিসি সংলগ্ন অফিস সামনে একই কর্মসূচি পালন করেছে এলডিপি। বেলা দুইটায় জাতীয় প্রেসক্লাব সামনে 'জাতীয়তাবাদী সমমনা জোট' সমাবেশ ও মিছিল করেছে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরআই

  • সর্বশেষ
  • পঠিত