ঢাকা, শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৮ মিনিট আগে
শিরোনাম

ওবায়দুল কাদেরের অবসর নেয়ার সময় এসেছে: রিজভী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:২০  
আপডেট :
 ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৩০

ওবায়দুল কাদেরের অবসর নেয়ার সময় এসেছে: রিজভী

রাজনীতি থেকে অবসর নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বিশ্রাম নেয়ার সময় চলে এসেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার বিকেলে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

জেলখানা আরাম আয়েশের জায়গা নয় - ওবায়দুল কাদের এ বক্তব্য উল্লেখ করে রিজভী বলেন, ওবায়দুল কাদের সাহেব যেন আইন আদালত নিয়ে জনগণের সাথে তামাশা করছেন। রাজনীতি থেকে অবসর নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বিশ্রাম নেওয়ার সময় চলে এসেছে। কারণ তার কথাবার্তার মধ্যে অসংলগ্নতা দেখা যাচ্ছে।

তিনি অভিযোগ করেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মনের মাধুরী দিয়ে সাজানো মামলা, অন্যায় রায় এবং এখনও রায়ের কপি না দেওয়ার কলকাঠি নাড়ছে সরকার।

ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে রুহুল কবির রিজভী বলেন, আপনারা গণতান্ত্রিক প্রতিদ্বন্দ্বীতামূলক রাজনীতি ও নির্বাচন উভয়ই দিতে ব্যর্থ। আর সবার অংশগ্রহণে গণতান্ত্রিক নির্বাচনের ভয়েই দেশনেত্রীকে মিথ্যা মামলা দিয়ে আটক করা হয়েছে।

আদালতের আদেশের বাইয়ে বেগম জিয়ার বিষয়ে সরকারের কোন হাত নেই- আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের এ বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, বিধান অনুসারে যে সময়সীমার মধ্যে রায়ের কপি পাওয়ার কথা, সেই রায়ের কপি এতদিনেও বেগম জিয়ার আইনজীবীরা হাতে পাচ্ছে না কেন? তাহলে কি রায়ের কপি বিদেশ ভ্রমণ শেষে কারো নির্দেশের অপেক্ষায় রয়েছে? রায়ের কপি দিতে গড়িমসি করা জামিন বিলম্বিত করারই সরকারের কূটকৌশল-বলে মন্তব্য করেন রিজভী।

পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রোববার খালেদা জিয়ার সাজার প্রতিবাদে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হবে জানিয়ে রিজভী বলেন, ঢাকায় দুপুর ১২ টায় এবং জেলা জেলায় তাদের সময় অনুসারে (সকাল ১০ টা থেকে ৫ টার মধ্যে) জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হবে।

খালেদা জিয়ার সাজার প্রতিবাদ ও মুক্তির দাবিতে ২২ ফেব্রুয়ারি বিএনপি সমাবেশ করবে আবারও এ কথা জানিয়ে তিনি বলেন, রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান বা নয়াপল্টনে আমরা এ সমাবেশ করবো। এ জন্য পুলিশ ও যথাযথ কর্তৃপক্ষকে চিঠি দেয়া হয়েছে।

আগামী ২২ ফেব্রুয়ারি বিএনপির সমাবেশের অনুমতি পাবে বলে আশাবাদী রিজভী।

গত ৩০ জানুয়ারি থেকে এ পর্যন্ত সারাদেশে বিএনপি ও এর অঙ্গসংগঠনের ৪ হাজার ৭ শত ২৫ জনের অধিক নেতাকর্মীদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা গ্রেপ্তার করেছে বলে জানান রিজভী।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা এ জেড এম জাহিদ হোসেন, আতাউর রহমান ঢালী, ফরহাদ হালিম ডোনার, সানাউল্লাহ মিয়া, কণ্ঠশিল্পী বেবী নাজনীন, মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএস/ এসবি/

  • সর্বশেষ
  • পঠিত