ঢাকা, সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

ছাত্রলীগ কাউকে নখের আঁচড়ও মারেনি: গোলাম রাব্বানী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ আগস্ট ২০১৮, ১৬:৪৭  
আপডেট :
 ০৬ আগস্ট ২০১৮, ১৮:০৮

ছাত্রলীগ কাউকে নখের আঁচড়ও মারেনি: গোলাম রাব্বানী

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী ও পেশাগত দায়িত্ব পালনরত সাংবাদিকদের কাউকে ছাত্রলীগ বা আওয়ামী লীগের কেউ নখের আঁচড়ও মারেনি বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় মধুর ক্যান্টিন সংলগ্ন আইবিএ ভবন প্রাঙ্গণে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

গোলাম রাব্বানী বলেন, ছাত্রলীগের সভাপতিকে নিয়ে রোববার আমি গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। প্রোগ্রাম শেষ করে আমরা যখন ল্যাবএইড হাসপাতাল ক্রস করি, বিনা উসকানিতে অপরপ্রান্ত থেকে কিছু স্কুল-কলেজ ড্রেস পরা অস্ত্রধারী আমাদের ওপর আক্রমণ করে। এ সময় আমাদের বহন করা গাড়ির কাচ ভেঙ্গে যায়।

আরো খবর: ছাত্রলীগ নিয়ে আপত্তিকর স্ট্যাটাস: বিশ্ববিদ্যালয় ছাত্রী বহিস্কার, মামলা

ছাত্রলীগের তিনটি মোটরসাইকেল জ্বালিয়ে দেয়া হয়েছে এবং সংগঠনের ১৫-১৬ নেতাকর্মী আহত হওয়ার অভিযোগ করে ছাত্রলীগ সাধারণ সম্পাদক আরও বলেন, ছাত্রলীগের কেউ আক্রমণে ছিল না। আমরা নিজেরাই আক্রান্ত হয়েছি। তবে আমাদের মধ্যে অনেক অনুপ্রবেশকারী থাকতে পারে, যারা আমাদের মধ্যে মিশে আমাদেরকে বিতর্কিত করতে চায়। যদি এমন কেউ থেকে থাকে, আমরা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিব। জননেত্রী শেখ হাসিনা কখনই এগুলো বরদাস্ত করবেন না। এই ছাত্রলীগ শেখ হাসিনার ছাত্রলীগ, তারা কখনও অন্যায়কে প্রশ্রয় দিবে না।

তিনি বলেন, হামলাকারী কেউ ছাত্রলীগের সঙ্গে যুক্ত থাকলে আমরা খোঁজ নিয়ে এর সত্যতা প্রকাশ করব এবং তাদের বিরুদ্ধে যথাযথ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

গোলাম রাব্বানী আরও বলেন, দীর্ঘদিনের পুঞ্জিভূত ক্ষোভ ও কোমলমতি শিশুদের আবেগ থেকে এই আন্দোলনের সূত্রপাত হয়েছে। শুরুতে ছাত্রলীগ তাদের সঙ্গে শতভাগ সহমর্মিতা প্রকাশ করেছে। মমতাময়ী শেখ হাসিনা বলেছেন সর্বাত্মক ধৈর্য ধরতে। আমাদের কোনো ইউনিট আন্দোলনের সঙ্গে যুক্ত হয়নি, কোনো সংঘর্ষে যায়নি।

এ পর্যন্ত ছাত্রলীগের ৭১ জন নেতাকর্মী আহত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আহতরা ঢাকা মেডিকেলে ভর্তি আছে। এদের ১২-১৩ জনের অবস্থা আশঙ্কাজনক। তিনি আরো বলেন, আন্দোলনের মধ্যে যারা দুষ্কৃতিকারী তারা ব্যাগের মধ্যে পাথর বহন করছে। কয়েকজন ছাত্রের ব্যাগে রিভলভার পাওয়া গেছে। এ থেকে স্পষ্ট প্রতীয়মান, তাদের আবেগ নিয়ে আগুন সন্ত্রাসীরা অনুপ্রবেশ করেছে। নীলক্ষেত থেকে ভুয়া আইডি কার্ড বানিয়ে, মিনি ট্রাকে স্কুল ব্যাগ ভর্তি করে সাপ্লাই দিয়েছে। শিবির এবং ছাত্রদলের সন্ত্রাসীরা আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করতে, জননেত্রী শেখ হাসিনাকে বিব্রত করতে ছাত্রলীগের বদনাম রটাচ্ছে।

গোলাম রাব্বানী বলেন, বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব নিয়ে বলছি- ছাত্রলীগের কোনো ইউনিট দেশের কোথাও হামলা চালায় নি। গতকাল যখন আন্দোলনকারীরা সীমা অতিক্রম করেছে, আওয়ামী লীগের পার্টি অফিসে হামলা করেছে, তখন আমরা এর প্রতিরোধ করেছি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত