ঢাকা, রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

জামায়াত তওবা করে এসেছে: জাফরুল্লাহ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০১৮, ২০:৩৩

জামায়াত তওবা করে এসেছে: জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ও প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, জামায়াত তওবা করে এসেছে তাদের মাফ চাইতে হবে। তবে পিতার অপরাধে পুত্রকে শাস্তি দেবার বিরুদ্ধে আমি। বিএনপিকেও শক্ত হয়ে বলতে হবে ক্ষমা চাইতে হবে, ক্ষমা চাওয়ার মধ্য কোনো লজ্জা নেই। অপরাধতো এই ২২জন করেনি তাদের বাপ দাদারা করেছে।

সোমবার গণমাধ্যমে তিনি একথা বলেন।

জাফরুল্লাহ বলেন, দেশে সব চেয়ে গুরুত্বপূর্ন হচ্ছে শান্তি, দেশে শান্তি প্রয়োজন। শান্তির জন্য দেশের ঐক্য প্রয়োজন। জাতি দুই ভাগে বিভক্ত হতে পারে না। তর্ক বিতর্ক থাকবে তারপরও আমরা এক থাকবো।

তিনি বলেন, বিনা বিচারে কোনো হত্যা চলবে না। র‌্যাবের স্বেচ্ছাচারিতা চলবে না। আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে। বিচার বিভাগেও একটা নৈরাজ্য চলছে এখানে ব্যাপক সংস্কার দরকার। র‌্যাবকে এভাবে ছেড়ে দেয়া যাবে না তাদেরকে জবাবদিহিতা আওতায় আনতে হবে। মাদকাসক্তি কমানোর নামে, জিরো টলারেন্স এর নামে হত্যা, গুম কোনো সভ্য দেশে হতে পারে না। বিচারের আওতায় এনে দোষীদের শাস্তি দিতে হবে।

জাফরুল্লাহ বলেন, ২২ বছর ধরে অনেক গ্র্যাজুয়েট ছেলে পুলিশের কনস্টেবল আছে। এদের উপরের দিকে যাবার অবকাশ থাকা উচিত। তবে তাদের হকার থেকে, ফুটপাত থেকে, পয়সা খাওয়া চলবে না। দারিদ্রতা কমেছে ঠিকই কিন্তু ধনী আর দরিদ্রদের মধ্য বৈষম্য বেড়েছে বহুগুণ।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত