ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

আন্দোলনেই সরকারের পতন হবে: ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৯, ২১:১৫

আন্দোলনেই সরকারের পতন হবে: ফখরুল

জনগনের ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে নির্যাতনকারী ও নিপীড়নকারী সরকারের পতন হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার রাজধানীর বনানীতে নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর বাসায় গিয়ে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন তিনি।

জানা যায়, বুধবার সন্ধ্যায় বনানীতে ইলিয়াস আলীর বাসায় যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা, বড় ছেলে আরবার ইলিয়াস ও ছোট মেয়ে সাইয়ারা নাওয়ালসহ পরিবারের সদস্যদের সাথে কথা বলেন এবং তাদের খোঁজ-খবর নেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ একের পর এক নির্যাতনের নতুন নতুন কৌশল উদ্ভাবন করছে। বিরোধী পক্ষকে দমিয়ে দেয়ার জন্যে, নতুন নতুন কৌশল উদ্ভাবন করে দমিয়ে দিয়েছে। আমার যখন ইলিয়াস আলীর কথা মনে হয় তখনই একজন প্রতিবাদী কণ্ঠস্বর, সাহসী মানুষ যিনি কখনো নতি স্বীকার করেননি তাকে তারা সরিয়ে দিয়েছে- এই যে ভয়ের রাজত্ব সৃষ্টি করা, ভয়ের একটা ফোবিয়া তৈরি করা। আমরা এই অবস্থার অবসান চাই। আমরা মনে করি যে, জনগনের ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে এই ধরনের নির্যাতনকারী, নিপীড়নকারী সরকারের পতন হতে বাধ্য।

তিনি বলেন, গুমের ব্যাপারটা আমাদের কাছে খুব একটা পরিচিত ব্যাপার ছিলো না। এনফোর্স ডিজ-এপিয়ারেন্স-এটা আমরা বইয়ে পড়তাম, ল্যাটিন আমেরিকায় এসব ঘটনা ঘটতো জানতাম। বাংলাদেশে এটা শুরু হলো এই সরকার আসার পর থেকেই, সেটা ২০১১-১২ সাল থেকে শুরু হয়েছে। এরপর আমরা জানি যে, আমাদের অনেক নেতাকর্মী, বিরোধী দলের নেতাকর্মী, ট্রেড ইউনিয়নের নেতা গুম হয়ে গেছেন এদের কোনো খোঁজ পাওয়া যায়নি।

মির্জা ফখরুল বলেন, জনগনের মধ্যে বোধ সৃষ্টি হয়ে গেছে যে, আওয়ামী লীগ জনগন থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে, জনগনের সাথে তাদের কোনো সম্পর্ক নেই। নির্যাতন-নিপীড়ন করেই তাদেরকে ক্ষমতায় টিকে থাকতে হচ্ছে।

তিনি বলেন, আমরা এখনো আশা করি ইলিয়াস আলী আমাদের মাঝে, তার পরিবারের মাঝে ফিরে আসবে, তার ছোট্ট মেয়ে বাবা বলে ডাকতে পারবে। আমরা বিশ্বাস করি যারা নিখোঁজ হয়ে গেছেন, গুম হয়ে গেছেন তারা ফিরে আসবেন।

এসময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, নির্বাহী সদস্য আয়েশা সিদ্দিকা মানি, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রমূখ উপস্থিত ছিলেন।

কেএস/ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত